• বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ০৬:০৯ অপরাহ্ন
  • বাংলা বাংলা English English

রামগতি পৌর নির্বাচন

ঋণ খেলাপির দায়ে বিএনপির মেয়র প্রার্থী পটুর মনোনয়ন বাতিল

নিজস্ব প্রতিবেদক
প্রকাশ হয়েছে : বুধবার, ২০ জানুয়ারী ২০২১ | ১২:১৭ am
                             
                                 

লক্ষ্মীপুরের রামগতি পৌরসভা নির্বাচনে ঋণ খেলাপির দায়ে বিএনপি’র মনোনীত প্রার্থী সাহেদ আলী পটু ও সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর পদের দুই প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। ১৯ জানুয়ারি মঙ্গলবার মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে ঋণ খেলাপির অভিযোগে রিটার্নিং অফিসার তাদের মনোনয়নপত্র বাতিল করেন।

রিটার্নিং অফিসারের কার্যালয় সূত্রে জানা যায়, রামগতি পৌরসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য বিভিন্ন পদে প্রার্থী হওয়া ৫৭ জনের মনোনয়নপত্র মঙ্গলবার যাচাই-বাছাই করা হয়েছে। এ সময় ঋণ খেলাপির অভিযোগে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী সাহেদ আলী পটু, ১ নম্বর সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী জুলফিকার আলী চৌধুরী ও ৮ নম্বর সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী ছৈয়দ মুর্তাজা আল-আমিনের মনোনয়নপত্র বাতিল করা হয়।

এদিকে মনোনয়নপত্র বাতিলের বিষয়ে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী পৌর বিএনপির সভাপতি ও সাবেক মেয়র সাহেদ আলী পটু জানান, ঋণ খেলাপি না হওয়া স্বত্ত্বেও বাংলাদেশ ব্যাংকের তথ্যের অজুহাত দেখিয়ে তার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

তিনি বলেন, ‘ঋণ খেলাপি নয় মর্মে স্থানীয় ব্যাংক থেকে নেওয়া প্রত্যয়নপত্র যাচাই-বছাইকালে কর্মকর্তাদের কাছে উপস্থাপন করা হলেও তারা তা মানতে রাজি হননি। প্রার্থিতা ফিরে পেতে নিয়মানুযায়ী আমি আপিল করবো।’

রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন কর্মকর্তা মুহাম্মদ নাজিম উদ্দীন জানান, বাংলাদেশ ব্যাংক থেকে দেওয়া ঋণ খেলাপির তথ্যের ভিত্তিতে ওই তিন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। তাদের তিনজনের মনোনয়নপত্র বাতিল হওয়ায় এখন মেয়র পদে পাঁচ, সাধারণ কাউন্সিলর পদে ৩৬ ও সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১৩ জন বৈধ প্রার্থী রয়েছেন।

সংবাদটি শেয়ার করুন
  • 14
    Shares


এই বিভাগের আরো খবর