• বৃহস্পতিবার, ২৪ জুন ২০২১, ০৯:৪৮ পূর্বাহ্ন
  • বাংলা বাংলা English English
শিরোনাম
আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে লক্ষ্মীপুরে জেলা পরিষদের কেক কাটা ও আলোচনা সভা মণিরামপুরের সেরা ষাঁড়ের দাম ১৫ লাখ টাকা বাংলাদেশের টিকা উৎপাদনের সক্ষমতা রয়েছে : প্রধানমন্ত্রী গৌরীপুর আওয়ামীলীগের ৭২ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত বিভিন্ন কর্মসুচীর মধ্যে দিয়ে বাগেরহাটে আওয়ামীলীগের প্রতিষ্ঠা বার্ষিকী পালিত শ্রীপুর ইউনিয়ন পরিষদের উদ্যোগে হতদরিদ্রদের মাঝে নগদ টাকা বিতরণ ফুলবাড়িয়ায় আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত মণিরামপুরে কঠোর লকডাউন: ১৩ দোকানির জরিমানা শাহজাদপুর প্রেসক্লাবের দ্বি-তল ভবন উদ্বোধন করলেন এমপি স্বপন পাঁচ হাসপাতালে দৌড়াদৌড়ি, শ্বাসকষ্টে শিক্ষকের মৃত্যু

এনায়েতপুরে ৩০ জন শিক্ষার্থীর মাঝে কোরআন উপহার জাকারিয়া তৌহিদ তমালের

মাসুদ মোশাররফ, শাহজাদপুর(সিরাজগঞ্জ)
প্রকাশ হয়েছে : বুধবার, ১২ মে ২০২১ | ৭:০৫ pm
                             
                                 

পবিত্র রমজান মাস কুরআন নাজিলের মহিমান্বিত মাস। ৬১০ খ্রিস্টাব্দে রমজান মাসে প্রিয় নবী (সাঃ) এর ওপর জাবালে নূরের হেরা গুহায় আল্লাহ তাআলা পবিত্র কুরআনুল কারিম নাজিল করেন। মুসলিম উম্মাহর জন্য সঠিক পথ প্রাপ্তির গাইড হলো এ কুরআন। তারই পরিপেক্ষিতে এই রমজানের পবিত্র মাস উপলক্ষে বিনামূল্যে মাসব্যাপী প্রবিত্র কোরআন শিক্ষার আসর রূপসী বাজার জামে মসজিদে অনুষ্ঠিত হয়।
এই রমজান মাস উপলক্ষে সমাজ সেবক জাকারিয়া তৌহিদ তমাল এর নিজ অর্থায়নে মাসব্যাপী বিনামূল্যে কোরআন শিক্ষার আসরের আয়োজন করা হয়। বিনামূল্যে এই কোরআন শিক্ষার আসরে শিশু, কিশোর সহ বৃদ্ধ বয়সের সকল শ্রেণীর মোট ৬৫ জন কোরআন প্রেমী মাসব্যাপী শিক্ষা নেন। প্রতিদিন দুপুর ২টা থেকে ৩.৩০ টা দেড় ঘন্টা শিক্ষা কার্যক্রম পরিচালনা করা হয়। মাসব্যাপী মক্তব পরিচালনা করেন হাফেজ মোঃ আশরাফুল ইসলাম।
মাসব্যাপী কোরআন শিক্ষার গতকাল মঙ্গলবার ছিল সম্পন্ন কোরআন শিক্ষা কোর্ষ শেষ করা শিক্ষার্থীদের কোরআন হাতে তুলে দেওয়ার দিন। গতকাল মঙ্গলবার বাদ মাগরিব কোরআন শিক্ষা আসর এর প্রধান পরিকল্পনাকারী জাকারিয়া তৌহিদ তমাল এর মাধ্যমে ৩০ জন শিক্ষার্থীদের মাঝে পবিত্র কোরআন শরিফ তুলে দেন। এসময় উপস্থিত ছিলেন জনকণ্ঠ গ্রুপের নির্বাহি পরিচালক জনাব মোঃ নজরুল ইসলাম, একুশে টেলিভিশনের সংবাদ পাঠক জনাব ওয়াহিদুজ্জামান, মসজিদ পরিচালনা কমিটির সভাপতি হাজী মোঃ গোলাপ হোসেন, খতিব মাওলানা মুহাম্মদ আব্দুল হক এবং হাফেজ মাওলানা রফিকুল ইসলাম।
এ বিষয়ে তরুন সমাজ সেবক এবং এনায়েতপুর থানা ইয়ূথ ফোরামের সম্মানিত সভাপতি জাকারিয়া তৌহিদ তমাল বলেন, পবিত্র রমজান মাসে সুবিধা বঞ্চিত মানুষের অন্তরে আল কোরআনের বাণী পৌছে দিতে পেড়ে খুবই ভাল লাগছে, তিনি আরো বলেন, প্রতি বছর এই মহৎ কাজ করার ইচ্ছে আছে আমার।

সংবাদটি শেয়ার করুন


এই বিভাগের আরো খবর