• মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০, ১০:৫৯ অপরাহ্ন
  • বাংলা বাংলা English English
শিরোনাম
মাধবপুরে বিপুল পরিমাণ ফেন্সিডিলসহ ও গাঁজা উদ্ধার করেন বিজিবি মধুপুরে আদিবাসীর ভূমি দখলমুক্তের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত গৌরীপুরে মৎস্য রক্ষা ও সংরক্ষণে মোবাইল কোর্ট পরিচালনা গৌরীপুরে ৫৭টি ম-পে শারদীয় দুর্গাপূঁজার আয়োজন বোয়ালমারীতে পুলিশের বিশেষ অভিযানে ওয়ারেন্টভুক্ত আসামিসহ গ্রেফতার ১০ ভোমরা বন্দর দিয়ে আরও ৭০ মেট্রিকটন পেঁয়াজ আমদানি ফুলবাড়িয়ায় ইউপি সদস্যের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে মানববন্ধন বকশীগঞ্জে উপজেলা পরিষদের মাসিক সভা অনুষ্ঠিত বকশীগঞ্জ কারিতাসের সামর্থ প্রকল্পের অবহিতকরণ সভা অনুষ্ঠিত সিংগাইরে চেতনা নাশক আতঙ্ক, দুবৃর্ত্তরা দু’পরিবারকে অজ্ঞান করে লুটে নিল ২ লাখ টাকা

কেশবপুরে ভারতের পেঁয়াজ না আসার সংবাদে পেঁয়াজের দাম বৃদ্ধি

আবু হুরাইরা রাসেল কেশবপুর (যশোর)
প্রকাশ হয়েছে : মঙ্গলবার, ১৫ সেপ্টেম্বর ২০২০ | ৭:৫৪ pm
                             
                                 

অতিবৃষ্টি ও বন্যায় সরবরাহে ঘাটতি দেখা দেওয়ার কথা বলে আপাতত পেঁয়াজ রপ্তানি বন্ধ করে দিয়েছে ভারত। গতকাল সোমবার ভারতের বাণিজ্য মন্ত্রণালয় থেকে এই সিদ্ধান্ত আসার পরপরই দেশের অসাধু ব্যবসায়ীরা সক্রিয় হয়ে উঠেছেন।ব্যবসায়ীরা পেঁয়াজের দাম বাড়িয়ে দিয়েছেন।

এদিকে মঙ্গলবার কেশবপুরে কাঁচা বাজার ঘুরে দেখা যায় প্রতি  কেজি পেঁয়াজের মূল্য ৯০ টাকা।যা গতকাল থেকে প্রতি  কেজি ৪৫ টাকা বেশি। পেঁয়াজ এ মূল্য বৃদ্ধিতে ক্ষোভ প্রকাশ করছেন বাজারে আসা সাধারণ ক্রেতারা।

আগে থেকেই কেশবপুরে কাঁচামরিচ সহ সবজির দাম হঠাৎ আকাশচুম্বী। তারপর আবার হঠাৎ করে পেঁয়াজের দাম বৃদ্ধি পাওয়ায় সাধারণ ক্রেতাদের দিশেহারা অবস্থা।মহামারি করোনাকালীন সময়ে কর্মহীন সাধারণ মানুষ। বিপর্যস্ত জনজীবন। এর মধ্যে পেঁয়াজের দাম বৃদ্ধির পাশাপাশি সব ধরনের সবজির দাম বৃদ্ধি পাওয়ায় বিপাকে পড়েছে জনসাধারণ।

পেঁয়াজের দাম কেজিপ্রতি বৃদ্ধি পেয়েছে ৫০-৬০ টাকা এবং সব ধরনের সবজির দাম তিন থেকে চার টাকা বৃদ্ধি পেয়েছে। চাহিদার তুলনায় সরবরাহ থাকলেও বৃদ্ধি পেয়েছে নিত্যপ্রয়োজনীয় এসব সবজির দাম।

ব্যবসায়ীদের সিন্ডিকেটের কারণে ইচ্ছামাফিক দাম বৃদ্ধি করে ভোক্তাদের পকেট কাটছে অসাধু ব্যবসায়ীরা।

দাম বৃদ্ধিতে ক্ষোভ প্রকাশ করে সাধারণ এক ক্রেতা রাসেল বলেন, করোনাকালীন সময়ে অধিকাংশ মানুষ কর্মহীন হয়ে পড়েছে আর এভাবে দাম বাড়তে থাকলে না খেয়ে থাকতে হবে।

ফলে নিম্ন ও মধ্য আয়ের মানুষ পড়েছে বিপাকে। দাম যাতে নিয়ন্ত্রণে আসে এজন্য উর্ধ্বতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন ক্রেতারা।

বাজার দর মনিটরিং যদি আরো জোরদার করা হয় তাহলে দাম নিয়ন্ত্রণে আসবে বলে মনে করেন সাধারণ ক্রেতারা।

সংবাদটি শেয়ার করুন
  • 15
    Shares


এই বিভাগের আরো খবর