• বুধবার, ২৫ নভেম্বর ২০২০, ০৫:০৮ পূর্বাহ্ন
  • বাংলা বাংলা English English
শিরোনাম
শ্রীপুরে ওয়েভ ফাউন্ডেশনের করোনাকালীন অনুদানের অর্থ বিতরণ এমপি ফরিদুল হক খান দুলাল ধর্মপ্রতিমন্ত্রী হওয়ায় ইসলামপুরে আনন্দ মিছিল প্রতিমন্ত্রী হিসেবে শপথ নিলেন ফরিদুল হক সেচ্ছাসেবী সংগঠন গ্যালাক্সি র তজুমদ্দিনে বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচী পুনঃনিয়োগ পেলেন ইবি’র সহকারী তিন প্রক্টর বাঘারপাড়ায় সীমানা পিলার উদ্ধার, গ্রেফতার ১ শ্যামনগরে প্রতিবন্ধীদের সরকারি ও বেসরকারী কর্মসূচিতে অর্ন্তভুক্তিকরণ বিষয়ে মতবিনিময় সুন্দরগঞ্জে কৃষকলীগের র‌্যালী অবৈধ হাসপাতাল ও ল‍্যাবের তালিকা করবে চসিক তাহিরপুর সীমান্তে বর্ডার হাট পরিদর্শনে ভারতীয় সহকারী হাই কশিশনার

গাইবান্ধার সাদুল্লাপুরে কাজের দাবিতে শ্রমিকের বিক্ষোভ

এম.হাসান, গাইবান্ধা
প্রকাশ হয়েছে : রবিবার, ২২ নভেম্বর ২০২০ | ৭:৩৯ pm
                             
                                 

গাইবান্ধার সাদুল্লাপুরে সরকার কর্তৃক গৃহীত কর্মসংস্থান কর্মসূচির নিয়োগ প্রাপ্ত ৩ শতাধিক শ্রমিক তাদের কাজের দাবিতে বিক্ষোভ ও অবস্থান কর্মসূচি পালন করেছে।
রোববার (২২ নভেম্বর) গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলার নলডাঙ্গা ইউনিয়নের কর্ম বঞ্চিত এসব শ্রমিকরা দুপুরে সাদুল্লাপুর উপজেলা পরিষদ চত্বরে বিক্ষোভ ও অবস্থান কর্মসূচি পালন করেন।

এ সময় শ্রমিকরা বলেন, সরকারিভাবে সাদুল্লাপুর উপজেলায় ‘অতি দরিদ্রদের জন্য কর্মসংস্থান’ নামের কর্মসূচী হাতে নেয়া হয়েছে। এর আওতায় নলডাঙ্গা ইউনিয়নে রয়েছে ৩৬১ জন শ্রমিক। কাজের বিনিময়ে দৈনিক ২০০ টাকা মজুরী পাবেন এসব শ্রমিকরা। কিন্তু ইউপি সদস্যদের দায়িত্বহীনতার কারণে কর্মসূচিটি বাস্তবায়ন হচ্ছে না। এতে করে কর্মহীন শ্রমিকরা বেকার হয়ে দুর্বিষহ জীবনযাপন করছে।

নলডাঙ্গা ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান তরিকুল ইসলাম নয়ন বলেন, সরকারের গৃহীত যেকোনো প্রকল্প বাস্তবায়নে পরিষদ সভার সিদ্ধান্তের প্রয়োজন হয়। তাই একাধিকবার সভা আহ্বান করা হলেও ৯ জন ইউপি সদস্য উপস্থিত হচ্ছে না। সেকারণে প্রকল্পটি বাস্তবায়ন করা সম্ভব হচ্ছে না।

সংবাদটি শেয়ার করুন
  • 3
    Shares


এই বিভাগের আরো খবর