• সোমবার, ০৮ মার্চ ২০২১, ০৩:১৭ অপরাহ্ন
  • বাংলা বাংলা English English

গাইবান্ধায় স্বপ্ন প্রকল্পের সব্জী বীজ ও সার বিতরণ

এম.হাসান, গাইবান্ধা
প্রকাশ হয়েছে : মঙ্গলবার, ৮ ডিসেম্বর ২০২০ | ১১:৩৫ pm
                             
                                 

গাইবান্ধায় স্বপ্ন প্রকল্পের উপকারভোগীদের মাঝে সব্জী বীজ , সার ও চারা বিতরণ করলেন ফুলছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: আবু রায়হান দোলন।

স্থানীয় সরকার বিভাগ বাংলাদেশ এবং গণ উন্নয়ন কেন্দ্র (জিইউকে) কর্তৃক বাস্তবায়িত উৎপাদনশীল ও সম্ভাবনাময় কর্মের সুযোগ গ্রহণে নারীর সামর্থ্য উন্নয়ন (স্বপ্ন) প্রকল্পের গাইবান্ধা জেলার কার্যক্রমের অংশ হিসাবে ফুলছড়ি উপজেলার সাতটি ইউনিয়নের ২৫২ জন এবং সাঘাটা উপজেলার দশটি ইউনিয়নের ৩৬০ জন মোট ৬১২ জন উপকারভোগীদের বসতবাড়িতে শাক- সবজি চাষের জন্য বীজ, ফলজ গাছের চারা ও সার বিতরণ করা হয়।

সবজি চাষের মাধ্যমে উপকারভোগীগণ নিজেদের পুষ্টির চাহিদা পূরণের পাশাপাশি বিক্রি করে কিছু বাড়তি আয় করতে পারবে। ফুলছড়ি উপজেলায় বীজ, ফলজ গাছের চারা ও সার প্রদান অনুষ্ঠান উদ্বোধন করেন ফুলছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আবু রায়হান দোলন।

এছাড়া সাঘাটা উপজেলায় বিতরণ অনুষ্ঠানের উদ্বোধন সাঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তার পক্ষে সাঘাটা উপজেলা কৃষি অফিসার মোঃ সাদেকুল ইসলাম।

এসময় আরও উপস্থিত ছিলেন গাইবান্ধা জেলা ইউএনডিপির স্বপ্ন প্রকল্পের ব্যবস্থাপক জনাব মোঃ জাহিদুল হক ,প্রকল্প সমন্বয়কারী মোঃ দুলাল করিম ও প্রকল্প কর্মকর্তা মোঃ শাহজাহান সরকার। এই প্রকল্পের উপকারভোগী শতভাগই অতি দরিদ্র নারী ও পরিবার প্রধান ।

প্রকল্পটি গাইবান্ধা জেলার ফুলছড়ি ও সাঘাটা উপজেলার সতেরটি ইউনিয়নে ৬১২ জন জন উপকারভোগী নিয়ে কাজ করছে। প্রকল্পটি বাস্তবায়ন করছে স্থানীয় সরকার বিভাগ বাংলাদেশ এবং গণ উন্নয়ন কেন্দ্র বাস্তবায়ন সহযোগী সংস্থা হিসাবে কাজ করছে। মারিকো, সিডা, ইউএনডিপি, এবং বাংলাদেশের স্থানীয় সরকার বিভাগ দাতা সংস্থা হিসাবে কাজ করছে।

সংবাদটি শেয়ার করুন
  • 1
    Share


এই বিভাগের আরো খবর