• রবিবার, ১৭ অক্টোবর ২০২১, ১২:৪৬ অপরাহ্ন
  • বাংলা বাংলা English English
শিরোনাম

গাজীপুরে পৃথক ঘটনায় ৩ জনের লাশ উদ্ধার

মোঃ আবু তাহের, গাজীপুর
প্রকাশ হয়েছে : শনিবার, ১৭ জুলাই ২০২১ | ৮:৩৭ pm
                             
                                 

গাজীপুরে পৃথক ঘটনায় দুই ব্যক্তির অর্ধগলিত মোট তিনজনের লাশ উদ্ধার করেছে পুলিশ। শুক্রবার জেলার বিভিন্ন স্থানে এ ঘটনাগুলো ঘটে।

নিহতরা হলেন, কুড়িগ্রামের রৌমারী উপজেলার চর গোয়ালমারী এলাকার আব্দুল বারেকের ছেলে জাহিদুল ইসলাম (৩২)। কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার বিষ্ণুপুর গ্রামের মৃত মফিজুল ইসলাম খন্দকারের ছেলে আমিনুল ইসলাম বাবুল (৬০) ও চুয়াডাঙ্গা জেলার আলম ডাঙ্গা থানার দামস গ্রামের কামাল উদ্দিনের ছেলে নাজিম আহম্মেদ শান্ত (১৫)।

গত ৭ জুলাই নিখোঁজ হওয়া জাহিদুল ইসলাম নামের এক ব্যক্তিকে বালুর নিচে চাপা অবস্থায় অর্ধগলিত লাশ উদ্ধার করে কাশিমপুর থানার পুলিশ।

কাশিমপুর থানার উপপরিদর্শক (এসআই) মোজাম্মেল হক জানান, জাহিদুল ইসলাম শৈলডুবি এলাকায় ভাড়া বাসায় থেকে নরসুন্দরের (নাপিত) কাজ করতেন। গত ৭ জুলাই তিনি নিখোঁজ হন। স্বজনরা বিভিন্নস্থানে খোঁজ করেও তাঁর সন্ধান পায়নি। এ ব্যাপারে তাঁর স্ত্রী রূপালী বেগম ১২ জুলাই থানায় একটি অভিযোগ করেন। অভিযোগে তিনি উল্লেখ করেন, গত ৭ জুলাই জাহিদুল তাঁর বড় ভাইকে বিমানবন্দর থেকে আনতে গিয়ে নিখোঁজ হন। নিখোঁজের দশ দিন পর কাশিমপুর থানার শৈলডুবি এলাকার সফর উদ্দিন সাফার নির্মাণাধীন বাড়ি থেকে পঁচা দুর্গন্ধ বের হচ্ছিল। স্থানীয়রা ওই দুর্গন্ধের সূত্র খুঁজতে গিয়ে একটি কক্ষের মেঝের বালুর নিচে চাপা অবস্থায় এক ব্যক্তির হাত ও হাঁটুর আংশিক দেখতে পায়। খবর পেয়ে পুলিশ গিয়ে জাহিদুল ইসলামের অর্ধগলিত লাশ উদ্ধার করে। বিকেলে স্বজনরা নিহতের লাশ শনাক্ত করে।

এদিকে, একই থানার পানিশাইল এলাকার একটি ভবনের বাথরুম থেকে বৃহস্পতিবার মধ্যরাতে এক বৃদ্ধ বাড়িওয়ালা আমিনুল ইসলাম বাবুলের অর্ধগলিত গলাকাটা লাশ উদ্ধার করেছে পুলিশ।

কাশিমপুর থানার এসআই দীপঙ্কর রায় জানান, বাড়িওয়ালা আমিনুল সে কয়েক বছর আগে পানিশাইল এলাকার নির্মাণাধীন ওই বাসার দোতলার একটি কক্ষে একা বসবাস করতেন। পাঁচতলা নির্মাণাধীন বাড়ির দুইতলা পর্যন্ত কাজ সম্পন্ন হয়েছে। আরও তিনতলার কাজ চলছে। ভবনের অন্য কক্ষগুলো ভাড়া দেওয়া ছিল। কয়েকদিন ধরে তিনি নিখোঁজ ছিলেন। ওই বাড়ি থেকে দুদিন ধরে দুর্গন্ধ বের হচ্ছিল। বৃহস্পতিবার রাতে দুর্গন্ধের উৎস খুঁজতে গিয়ে ভবনের তৃতীয় তলার একটি টয়লেটের ভেতরে বাবুলের লাশ দেখতে পায় ভাড়াটিয়ারা। এ সময় টয়লেটের দরজা বাইরে থেকে আটকানো ছিল। খবর পেয়ে পুলিশ গিয়ে বাবুলের গলাকাটা অর্ধগলিত লাশ উদ্ধার করে। এ সময় একটি ছুরির অংশ ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয়। লাশটি অতিরিক্ত মাত্রায় পঁচে যাওয়ার কারণে প্রাথমিক পর্যায়ে গায়ে কোনো আঘাতের চিহ্ন বোঝা যাচ্ছিল না। ধারণা করা হচ্ছে, কয়েকদিন আগে তাকে হত্যার পর লাশ ওই টয়লেটে ফেলে যায় দুর্বৃত্তরা। এ ঘটনায় কয়েকজনকে থানায় নিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

এছাড়া জেলার শ্রীপুর উপজেলায় নিখোঁজের ২৪ ঘন্টা পর নাজিম আহমেদ শান্ত নামের এক স্কুল ছাত্রের লাশ পুকুর থেকে উদ্ধার করেছে শ্রীপুর থানার পুলিশ।

শ্রীপুর থানার এসআই জিন্নাহ জানান, গাজীপুরে শ্রীপুরের দক্ষিণ ভাংনাহাটী এলাকায় ভাড়া বাসায় থেকে স্থানীয় একটি পোশাক কারখানায় কাজ করেন কামাল উদ্দিন। তার ছেলে নাজিম আহমেদ শান্ত স্থানীয় বৈরাগীরচালা উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণীর ছাত্র। বৃহষ্পতিবার বেলা ১১টার দিকে নাজিম বাসা থেকে বের হয়ে নিখোঁজ হয়। তারপর থেকে তাকে অনেক খুঁজাখুঁজি করেও কোনো সন্ধান পায়নি স্বজনরা। পরে শুক্রবার ভোর সাড়ে পাঁচটার দিকে পুকুরে তার মরদেহ ভাসতে দেখে স্থানীয়রা পুলিশকে খবর দেয়। এরপর পুলিশ ঘটনাস্থল গিয়ে নিহতের মরদেহ উদ্ধার করে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে সাঁতার না জানার কারণে সে পানিতে ডুবে মারা যেতে পারে এ ব্যপারে আইনগত ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে।

সংবাদটি শেয়ার করুন


এই বিভাগের আরো খবর