• রবিবার, ১৭ অক্টোবর ২০২১, ১২:০১ অপরাহ্ন
  • বাংলা বাংলা English English
শিরোনাম

গাজীপুরে বেতন-ভাতা না পেয়ে আজও শ্রমিকদের অবরোধ

মোঃ আবু তাহের, গাজীপুর
প্রকাশ হয়েছে : শনিবার, ১৭ জুলাই ২০২১ | ৮:৩৮ pm
                             
                                 

গাজীপুরের লক্ষ্মীপুরা এলাকায় বকেয়া বেতনের দাবিতে স্টাইল ক্রাফট পোশাক কারখানায় বকেয়া বেতন-ভাতা পরিশোধসহ নানা দাবিতে পঞ্চম দিনের মতো কর্মবিরতি ও বিক্ষোভ করছেন কর্মকর্তা-কর্মচারীরা। দাবি আদায়ের লক্ষে কর্মচারীরা আজ শনিবার (১৭ জুলাই) সকাল থেকে ঢাকা-গাজীপুর সড়ক অবরোধ করে রেখেছেন।

জানা যায়, দুপুর বারোটার দিকে বৃষ্টি নামলে শ্রমিকরা সড়ক ছেড়ে দিলে যানবাহন চলাচল স্বাভাবিক হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে কারখানা এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এছাড়া সড়ক অবরোধের কারণে বিকল্প সড়কে যানবাহন চলাচল করে।

আন্দোলকারীরা জানান, স্টাইল ক্রাফট পোশাক কারখানায় প্রায় সাড়ে ৭০০ কর্মকর্তা-কর্মচারী রয়েছেন। এ কারখানার কর্মকর্তা-কর্মচারীদের চলতি বছরের মার্চ, মে ও জুন মাস এবং গত বছরের সেপ্টেম্বর মাসের পূর্ণ বেতন ভাতাসহ ২০১৯ সালের ডিসেম্বর, ২০২০ সালের মার্চ ও আগস্ট মাসের শতকরা ৫০ ভাগ, অক্টোবর মাসের ৩৫ ভাগ, নভেম্বর মাসের ১৫ ভাগ বেতন পাওনা রয়েছে। এ ছাড়া কারখানার কর্মচারীদের ইনক্রিমেন্টসহ চার বছরের বাৎসরিক ছুটির ও দুই বছরের ঈদবোনাসের টাকা পাওনা রয়েছে। তাঁরা কয়েকদিন ধরে এসব পাওনা পরিশোধের জন্য কর্তৃপক্ষের কাছে দাবি জানিয়ে আসছেন। পাশাপাশি অবরোধ করে আসছেন ঢাকা-জয়দেবপুর সড়ক। মালিক পক্ষ বিষয়টির সমাধান না হওয়ায় আজ শনিবার সকাল ৮টার দিকে আবারো শ্রমিক, কর্মকর্তা ও কর্মচারীরা আন্দোলনে নেমেছেন।

গাজীপুর শিল্প পুলিশের পরিদর্শক সমীর চন্দ্র সূত্রধর জানান, লক্ষ্মীপুরা এলাকার স্টাইল ক্রাফট পোশাক কারখানার কর্মকর্তা-কর্মচারীরা গত মঙ্গলবার থেকে বকেয়া বেতন পরিশোধের দাবিতে আন্দোলন করে আসছেন। মালিকপক্ষ এখন পর্যন্ত বেতন পরিশোধের আশ্বাস না দেওয়ায় শ্রমিকেরা কয়েকদিন ধরে প্রায় সারা দিন রাস্তা অবরোধ করে রাখছেন। মহাসড়কের নিরাপত্তা ও শৃঙ্খলা রক্ষা এবং অপ্রীতিকর ঘটনা এড়াতে পর্যাপ্ত পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন


এই বিভাগের আরো খবর