• বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ০৮:৪৫ অপরাহ্ন
  • বাংলা বাংলা English English
শিরোনাম
কোভিড-১৯ ভ্যাকসিন নিলেন শেখ হাসিনা লালপুরে প্রতীক বরাদ্দের পর জমে উঠেছে লালপুর উপজেলা প্রেসক্লাবের দ্বি-বার্ষিক নির্বাচন বাগেরহাটে প্রধানমন্ত্রীর দেওয়া ঘর পেয়ে খুশি মুক্তিযোদ্ধা রতন বিশ্বাস বোয়ালমারীতে ফসলি জমি থেকে মাটি কাটায় ইটভাটাকে জরিমানা সুন্দরগঞ্জে সাজাপ্রাপ্ত আসামী গ্রেপ্তার বোয়ালমারীতে পূর্ব শত্রুতার জের ধরে হামলা আহত ১ শ্যামনগরে ঐতিহাসিক ৭ মার্চ জাতীয় দিবস উদ্যাপনে প্রস্ততি সভা গৌরীপুরে কৃষি কর্মকর্তা হাবিবুল ইসলামের বিদায় সংবর্ধনা সিংগাইর কলেজের ভিপি মিরু হত্যার বিচারের দাবীতে মানববন্ধন গৌরীপুরে নব-নির্বাচিত পৌর মেয়র সৈয়দ রফিককে সংবর্ধনা

গৌরীপুরের মইলাকান্দা ইউপি চেয়ারম্যান বরখাস্ত

ওবায়দুর রহমান, গৌরিপুর, ময়মনসিংহ
প্রকাশ হয়েছে : সোমবার, ১৪ ডিসেম্বর ২০২০ | ৬:২৬ pm
                             
                                 

ময়মনসিংহের গৌরীপুর উপজেলার ১নং মইলাকান্দা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. রিয়াদুজ্জামান রিয়াদকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের ইপ-১ অধিশাখা থেকে ১০ডিসেম্বর উপসচিব মোহাম্মদ ইফতেখার আহমেদ চৌধুরী স্বাক্ষরিক এক পত্রে এ আদেশ জারি করা হয়। যার স্মারক নং-৪৬.০১৭.০২৭.০০.০০.০০৭.২০১৫-১৩৬৩।

পত্রে উল্লেখ করা হয়েছে, “যেহেতু, ময়মনসিংহের গৌরীপুর উপজেলার ০১নং মইলাকান্দা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জনাব মো: রিয়াদুজ্জামান রিয়াদ দ-বিধির ১৪৩/৩২৫/৩২৬/৩০৭/৩০২/১১৪/৩৪ ধারায় তাঁর বিরুদ্ধে গৌরীপুর থানায় দায়েরকৃত মামলা নং ২২, তারিখ ১৯-১০-২০২০ এ গ্রেফতার হয়ে জেলহাজতে রয়েছেন এবং জেলা প্রশাসক, ময়মনসিংহ বর্ণিত ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন ২০০৯ অনুযায়ী ব্যবস্থা গ্রহণের সুপারিশ করেছেন;

যেহেতু, ময়মনসিংহের গৌরীপুর উপজেলার ০১নং মইলাকান্দা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জনাব মো: রিয়াদুজ্জামান রিয়াদ দ-বিধির ১৪৩/৩২৫/৩২৬/৩০৭/৩০২/১১৪/৩৪ ধারায় তাঁর বিরুদ্ধে গৌরীপুর থানায় দায়েরকৃত মামলা নং ২২, তারিখ ১৯-১০-২০২০ এ গ্রেফতার হয়ে জেলহাজতে থাকায় জনস্বার্থে তাঁর দ্বারা ইউনিয়ন পরিষদে ক্ষমতা প্রয়োগ প্রশাসনিক দৃষ্টিকোণে সমীচীন নয় মর্মে সরকার মনে করে; সেহেতু, ময়মনসিংহ জেলার গৌরীপুর উপজেলার ০১নং মইলাকান্দা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জনাব মো: রিয়াদুজ্জামান রিয়াদ কর্তৃক সংঘটিত অপরাধমূলক কার্যক্রম পরিষদ সহ জনস্বার্থের পরিপন্থী বিবেচনায় স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন ২০০৯ এর ধারা ৩৪(১) অনুযায়ী উল্লিখিত ইউপি চেয়ারম্যানকে তাঁর স্বীয় পদ হতে সাময়িক বরখাস্ত করা হলো।

উল্লেখ্য, গত ১৭ অক্টোবর মেয়র প্রার্থী শুভ্রকে পৌর শহরের মধ্যবাজার বাজার পান মহালে প্রকাশ্যে কুপিয়ে হত্যা করা হয়। এ ঘটনায় তার ছোট ভাই আবিদুর রহমান প্রান্ত বাদী হয়ে গৌরীপুর থানায় মামলা দায়ের করেন। মামলায় প্রধান আসামী করা হয়েছে উপজেলা বিএনপির (একাংশের) যুগ্ম আহ্বায়ক ও মইলাকান্দা ইউনিয়নের চেয়ারম্যান রিয়াদুজ্জামান রিয়াদ (৩৮)কে। এছাড়াও অন্য আসামীরা হলেন গৌরীপুর পৌরসভার মেয়র সৈয়দ রফিকুল ইসলাম (৫০) ও তার দু’ভাই সৈয়দ তৌফিকুল ইসলাম (৪৫), সৈয়দ মাজহারুল ইসলাম জুয়েল (৪২), রিয়াদুজ্জামান রিয়াদ চেয়ারম্যানের ভাই কার্জন, উত্তর বাজার মহল্লার সাকিব আহম্মেদ রেজা (৩৩), পশ্চিম ভালুকার রিফাত (৩২), মইলাকান্দা ইউনিয়নৈর লামাপাড়ার মোজাম্মেল (৩০), নন্দুরা গ্রামের সুমন (৩০), পশ্চিম কাউরাট গ্রামের খাইরুল (৩০) ও হানিফ (৩০), চান মিয়ার ছেলে রাসেল মিয়া (৩২), ইউনুছ আলীর ছেলে জাহাঙ্গীর আলম (৩২) ও আব্দুল খালেকের ছেলে মজিবুর রহমান (৩০) ও অজ্ঞাতনামা ৭/৮জন।

সংবাদটি শেয়ার করুন
  • 2
    Shares


এই বিভাগের আরো খবর