• বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ০৫:৪৬ অপরাহ্ন
  • বাংলা বাংলা English English

গৌরীপুরে জমিসংক্রান্ত ঘটনায় বিক্ষোভ

ওবায়দুর রহমান, গৌরিপুর, ময়মনসিংহ
প্রকাশ হয়েছে : মঙ্গলবার, ১৯ জানুয়ারী ২০২১ | ১১:৩২ pm
                             
                                 

ময়মনসিংহের গৌরীপুর উপজেলার মাওহা ইউনিয়নে বিক্রয়কৃত জমি ক্রেতাকে দলিল করে না দিয়ে উল্টো জমি বেদখল দিয়ে ক্রেতার নামে মামলা দিয়েছে বিক্রেতা।

এঘটনায় মঙ্গলবার (১৯ জানুয়ারি) গৌরীপুর শহরে বিক্ষোভ করে উপজেলা নির্বাহী অফিসারের কাছে অভিযোগ দিয়েছেন এলাকাবাসী।

অভিযোগে জানা যায় ১৯৮৪ সালে মাওহা কুর্শ্বাপাড়া গ্রামের মৃত আবু চাঁন মুন্সির দুই ছেলে আব্দুল হাই মাস্টার ও আব্দুল জব্বার একই গ্রামের মোঃ আবুল বাসার এর কাছে ৬০ শতক জমি বিক্রয় করে। আবুল বাসার বিগত ২৩ বছর যাবত জমিটি ভোগ দখল ও চাষাবাদ করে আসছেন। বার বার তাগিদ দেয়ার পরও বিক্রেতারা নানান অযুহাতে জমিটি দলিল করে দেয়নি। যে কারণে জমিটি বিআরএসে বিক্রেতা আব্দুল জব্বার এর নামে মাঠ পর্চা হয়। বিগত ৬ জানুয়ারি ২০২১ আবুল বাসার জমিতে চাষাবাদ করতে গেলে আব্দুল জব্বার গং দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে হামলা চালায়।

এসময় এলাকাবাসী তাদের উদ্ধার করে। ঘটনার পর আবুল বাসার গৌরীপুর থানায় মামলা দায়ের করেন। জমি ক্রয়-বিক্রয়ের বিষয়টি এলাকাবাসীর জানা থাকায় তারা আব্দুল জব্বার গং এর উপর ক্ষিপ্ত হয়ে বিক্ষোভ মিছিল করেন। আবুল বাসার এর নামে জমিটি দলিল করে দিতে ও ন্যায় বিচার পেতে উপজেলা প্রশাসনের মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রীর কাছে আকুল আবেদন জানান এলাকাবাসী।

অভিযোগের ব্যাপারে জানতে আব্দুল জব্বারের মোবাইলে বার বার কল করেও ফোনটি বন্ধ পাওয়া যায়।

গৌরীপুর উপজেলা নির্বাহী অফিসার হাসান মারুফ রাহাত জানান আবুল বাসার ও এলাকাবাসীর কাছ থেকে লিখিত অভিযোগ পেয়েছি, তদন্ত যথাযথ ব্যবস্থা নেয়া হবে।

সংবাদটি শেয়ার করুন
  • 3
    Shares


এই বিভাগের আরো খবর