• মঙ্গলবার, ০৯ মার্চ ২০২১, ১২:৫৬ পূর্বাহ্ন
  • বাংলা বাংলা English English

গৌরীপুরে নানা আয়োজনে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত

ওবায়দুর রহমান, গৌরিপুর, ময়মনসিংহ
প্রকাশ হয়েছে : রবিবার, ২১ ফেব্রুয়ারী ২০২১ | ৮:১৫ pm
                             
                                 

একুশের প্রথম প্রহরে ময়মনসিংহের গৌরীপুরে উপজেলার কেন্দ্রীয় শহীদ মিনারে ফুল দিয়ে ভাষা শহীদদের শ্রদ্ধা জানিয়েছেন সর্বস্তরের শ্রেণি-পেশার মানুষ। রাত ১২টা ০১ মিনিটে উপজেলা পরিষদ ও প্রশাসনের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করেন। পরে স্থানীয় সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা নাজিম উদ্দিন আহমেদের নেতৃত্বে উপজেলা আওয়ামী লীগের শ্রদ্ধা নিবেদন করা হয়। উপজেলা প্রশাসনের পক্ষে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ মোফাজ্জল হোসেন উপজেলা নির্বাহী হাসান মারুফ, সহকারী কমিশনার (ভূমি) আবিদুর রহমান, ভাইস চেয়ারম্যান সোহেল রানা, মহিলা ভাইস চেয়ারম্যান সালমা আক্তার রুবি, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সোহেল রানা পাপ্পুসহ সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।
পৌর মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি সৈয়দ রফিকুল ইসলামের নেতৃত্বে গৌরীপুর পৌরসভা, পৌর আওয়ামীলীগ শ্রদ্ধাজ্ঞাপন করেন। এছাড়াও মুক্তিযোদ্ধা সংসদ, থানা পুলিশ, গৌরীপুর প্রেসক্লাব, গৌরীপুর রিপোর্টাস ক্লাব, উপজেলা সাংবাদিক সমিতি, গৌরীপুর সাংবাদিক ঐক্য ফোরাম, উপজেলা বিএনপি ও অঙ্গসহযোগী সংগঠন, জাতীয় পার্টি, সিপিবিসহ বিভিন্ন রাজনৈতিক-সামাজিক-সাংস্কৃতিক সংগঠন শ্রদ্ধা নিবেদন করেন।
ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে উপজেলার কেন্দ্রীয় শহীদ মিনারে সর্বস্তরের মানুষের ঢল নামে। দিনব্যাপী কর্মসূচির মধ্যে সব সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্ধনিমিত রাখা, আলোচনা সভা, বর্ণমালা লিখন ও চিত্রাংকন প্রতিযোগিতা শেষে উপজেলা পাবলিক হলে পুরস্কার বিতরন করা হয়।
পরে শহীদদের প্রতি মাগফেরাত কামনায় বিভিন্ন মসজিদ মন্দিরে মোনাজাত ও প্রার্থনার মধ্য দিয়ে দিবস পালনের কর্মসূচি শুরু হয়।

সংবাদটি শেয়ার করুন
  • 19
    Shares


এই বিভাগের আরো খবর