• সোমবার, ০৮ মার্চ ২০২১, ০২:৫২ অপরাহ্ন
  • বাংলা বাংলা English English

গৌরীপুর মুক্ত দিবসে বীর মুক্তিযোদ্ধাদের স্মরণে ছাত্র ইউনিয়ন

ওবায়দুর রহমান, গৌরিপুর, ময়মনসিংহ
প্রকাশ হয়েছে : মঙ্গলবার, ৮ ডিসেম্বর ২০২০ | ১১:৩১ pm
                             
                                 

১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে সারা দেশের ন্যায় মুক্তিযোদ্ধাদের ভয়ে পাক হানাদার বাহিনী ৭ ডিসেম্বর রাতের অন্ধকারে ট্রেনে করে পালিয়ে যায়, অনেক রাজাকার-হানাদার বাহিনীর সদস্য মুক্তিযোদ্ধাদের কাছে আত্মসমর্পণের মাধ্যমে গৌরীপুর মুক্ত ঘোষণা করা হয়। আজ ৮ ডিসেম্বর গৌরীপুর মুক্ত দিবস হিসেবে পালিত।

মুক্তিযুদ্ধের শুরুতেই পাক-হানাদারবাহিনী গৌরীপুরে প্রবেশ করেই স্কুল শিক্ষক ব্রজেন্দ্র বিশ্বাসকে গুলি করে হত্যা করে। শালীহর গ্রামের ক্রীড়া সংগঠক মধূ সূধন ধর ও মধ্য বাজারের কৃষ্ণ সাহাকে পাক-বাহিনী ধরে নিয়ে যায়, এখন পর্যন্ত তাদের কোন খোঁজ মেলেনি।

মুক্তিযোদ্ধাদের চোরাগুপ্তা হামলায় ক্ষিপ্ত হয়ে শালীহর গ্রামে প্রবেশ করে ১৩জনকে গুলি করে হত্যা করে এবং বীর মুক্তিযোদ্ধা ও উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের প্রতিষ্ঠাতা কমান্ডার আবুল হাসিমের পিতা ছাবেদ হোসনকে ধরে নিয়ে যায়। সেই সকল শহীদ বীর মুক্তিযোদ্ধাদের স্মরণে গৌরীপুর মুক্ত দিবসে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন গৌরীপুর উপজেলা শাখা শালীহর বদ্ধভূমিতে পুস্পার্ঘ্য অর্পন করে শ্রদ্ধা নিবেদন করে।

এ সময় উপস্থিত ছিলো উপজেলা শাখার সভাপতি আলী আশরাফ আবীর, সাংগঠনিক সম্পাদক এনামুল হাসান অনয়, পৌর শাখার আহবায়ক মোজাম্মেল হোসেন, সদস্য আঃ খালেক ও মহিলা পরিষদের সাধারণ সম্পাদক মমতাজ বেগম প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন
  • 2
    Shares


এই বিভাগের আরো খবর