• বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ০৫:০০ অপরাহ্ন
  • বাংলা বাংলা English English

ঘাটাইলে শেখ কামালের ৭২তম জন্মবার্ষিকী পালন

আব্দুল লতিফ, ঘাটাইল(টাঙ্গাইল)
প্রকাশ হয়েছে : শুক্রবার, ৬ আগস্ট ২০২১ | ৪:৩৯ pm
                             
                                 

টাঙ্গাইলের ঘাটাইলে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ ছেলে বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭২তম জন্মবার্ষিকী পালন করেছে ।

বৃহস্পতিবার (৫আগষ্ট) রাত সাড়ে ৭টায় উপজেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও আসন্ন ঘাটাইল পৌরসভা নির্বাচনে বাংলাদেশ আওয়ামীলীগের মেয়র পদে দলীয় মনোনয়ন পদপ্রার্থী মো.রফিকুল ইসলাম রফিকের উদ্যোগে কলেজ মোড় চত্বরে দোয়া, মিলাদ মাহফিল ও আলোচলা সভা অনুষ্ঠিত হয়। এসময় উপস্থিত ছিলেন,উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মো.কামরুজ্জামান জুয়েল,টাঙ্গাইল জেলা স্বেচ্ছাসেবকলীগের সদস্য দুলাল উদ্দিন,উপজেলা যুবলীগের সাবেক ক্রীড়া সম্পাদক মো.আজিজুল ইসলাম বুলবুল,সদস্য এস.এম. বাবলু,উপজেলা কৃষকলীগের সদস্য মো. রুহুল আমীন খান, উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম আহবায়ক মো.শাহরিয়ার মানিক,উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মো.আরিফ হোসেন,পৌর আওয়ামীলীগের প্রতিষ্ঠাতা প্রচার সম্পাদক শেখ মো.খোরশেদ আলম,পৌর যুবলীগ নেতা রুনু,উপজেলা ঘাটাইল সরকারী জি.বি.জি কলেজ কলেজ শাখা ছাত্রলীগে সভাপতি মো.কবির হোসেন জাহিদ,সহ সভাপতি সালে আহম্মেদ সোহাগসহ পৌর আওয়ামীলীগ যুবলীগ,ছাত্রলীগের নেতাকর্মীরা এসময় উপস্থিত ছিলেন। দোয়া মাহফিল পরিচালনা করেন ঘাটাইল উপজেলা কোর্ট মসজিদের ইমাম ও খতিব মওলানা মো.জুবায়ের মাহমুদ। এসময় বক্তরা বলেন, চিরতারুণ্যের প্রতীক অনন্য শেখ কামাল ছিলেন একজন বীর মুক্তিযোদ্ধা এবং মুক্তি বাহিনীর গেরিলা যুদ্ধের অন্যতম সংগঠক। মহান মুক্তিযুদ্ধ চলাকালীন তিনি মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক জেনারেল আতাউল গণি ওসমানীর এডিসি হিসেবেও দায়িত্ব পালন করেন।

তারা আরো বলেন, রাজনৈতিক পরিবারে জন্ম নিয়েও শেখ কামাল খুবই সাধারণ জীবনযাপন করতেন। তিনি ছিলেন একাধারে সাংস্কৃতিক ও ক্রীড়া সংগঠক। তিনি যেমন ছায়ানটে সেঁতার বাজিয়েছেন, তেমনি আবাহনী ক্রীড়াচক্র নামক ঐতিহ্যবাহী ফুটবল ক্লাব প্রতিষ্ঠা করেছেন। এছাড়া বহুমুখী প্রতিভার অধিকারী শেখ কামাল ছিলেন ঢাকা থিয়েটার ও স্পন্দন শিল্পীগোষ্ঠীর অন্যতম প্রতিষ্ঠাতা সংগঠক।

তিনি ছিলেন অনেক গুণের অধিকারী অর্থাৎ আদর্শ বাবার আদর্শ সন্তান। তিনি ছিলেন বিনয়ী ও মার্জিত। দাম্ভিকতা ছিল তার স্বভাব বিরুদ্ধ। তারুণ্যের প্রতীক শেখ কামাল বেঁচে থাকলে হয়তো বর্তমান বাংলাদেশ যুব, ক্রীড়া ও সাংস্কৃতিক ক্ষেত্রে আরও আধুনিক ও প্রগতিশীল অবস্থানে আসীন থাকতো।

সংবাদটি শেয়ার করুন


এই বিভাগের আরো খবর