• বৃহস্পতিবার, ০৩ ডিসেম্বর ২০২০, ০৪:০৪ পূর্বাহ্ন
  • বাংলা বাংলা English English
শিরোনাম

ঘাটাইল কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণের উদ্বোধন

আব্দুল লতিফ, ঘাটাইল(টাঙ্গাইল)
প্রকাশ হয়েছে : বুধবার, ১৮ নভেম্বর ২০২০ | ৮:৩১ pm
                             
                                 

টাঙ্গাইলের ঘাটাইলের কৃষকদের মাঝে বিনামূল্যে রাসায়নিক সার ও বীজ বিতরণের উদ্বোধন করা হয়েছে।

বুধবার দুপুরের উপজেলা পরিষদ হলরুমে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর আয়োজিত ওই অনুষ্ঠানে প্রকৃতিক দুর্যোগের কারণে ক্ষয়ক্ষতি পুষিয়ে নিতে কৃষি পুর্ণবাসন এবং রবি ফসলের উপাদন বৃদ্ধিও লক্ষ্যে কৃষি প্রনোদন কর্মসুচীর আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে সার ও বীজ বিতরণ করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন- টাঙ্গাইল ৩ (ঘাটাইল) আসনে সংসদ সদস্য আলহাজ্ব আতাউর রহমান খান এমপি । উপজেলা নির্বাহী কর্মকর্তা অঞ্জন কুমার সরকারের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন-উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ দিলশাদ জাহান। কৃষি সম্প্রসার অফিসার কৃষিবিদ সাইফুল আবেদীন সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- মহিলা ভাইস চেয়ারম্যান শাহীনা সুলতানা শিল্পী,আনেহলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তালুকদার মো.শাহজাহান, দিগড় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ মামুন,১নং দেউলাবাড়ী ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি মো.হারুন অর রশীদ খান প্রমুখ।

জানা যায়, ২০২০-২১ অর্থবছরে পুনর্বাসন কর্মসূচীর আওতায় প্রাকৃতিক দুর্যোগের কারণে ফসলের ক্ষয় ক্ষতি পুষিয়ে এবং রবি মৌসুমে ফসলের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে সরিষা, সূর্যমুখী, চিনাবাদাম, মসুর, টমেটো ও মরিচ ফসলের বীজ ও রাসায়নিক সার বিনা মূল্যে ৬ হাজার ১শত জন কৃষকের মাঝে বিতরণ করা হবে। তাছাড়া ২০২০-২১ অর্থ বছরে রবি মৌসুমে বোরো ধান, গম, ভূট্টা, সরিষা, শীতকালীন মুগ, পেঁয়াজ, উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ১৮শত জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও বীজ প্রদান করা হবে।

সংবাদটি শেয়ার করুন
  • 1
    Share


এই বিভাগের আরো খবর