• সোমবার, ২১ জুন ২০২১, ১০:৪৫ পূর্বাহ্ন
  • বাংলা বাংলা English English

ঘোড়াঘাটে লকডাউনে অবাধ চলাচল উপেক্ষিত স্বাস্থ্যবিধি

মোঃ সুলতান কবির, ঘোড়াঘাট, দিনাজপুর
প্রকাশ হয়েছে : মঙ্গলবার, ৬ এপ্রিল ২০২১ | ৫:৪৬ pm
                             
                                 

দিনাজপুরের ঘোড়াঘাটে লকডাউনে অবাধ চলাচল ও স্বাস্থ্যবিধি উপেক্ষিত লক্ষ্য করা গেছে। সরকারের নির্দেশনা অনুযায়ী সকলের জন্য মাস্ক পরা বাধ্যতামূলক করা হলেও মাস্ক না পড়েই চলছে স্বাভাবিক কাজকর্ম। সামাজিক দূরত্ব বজায় রেখে চলাফেরা, কাজ-কর্ম ইত্যাদি নিয়ম কানুন থাকলেও কোথাও নেই কোনো সামাজিক দূরত্বের বালাই। সবখানেই উপেক্ষা করা হচ্ছে স্বাস্থ্যবিধি।
সরেজমিনে দেখা যায়, হাট-বাজার, হোটেল, চায়ের দোকান গুলোতে মানুষের অবাধ বিচরণ। গণপরিবহন তেমন লক্ষ্য না করা গেলেও ছোট ছোট যানবাহন- ভ্যান-রিক্সা, মোটরসাইকেল, ইজিবাইক, সিএনজি, প্রাইভেট-কার সহ স্বাভাবিক নিয়মেই চলছে হাট-বাজারের দোকানপাট ও ব্যবসা বাণিজ্য। সিংহভাগ মানুষদের মধ্যেই মাস্ক পরতে দেখা যায়নি। বিগত সময় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে জনগণকে সচেতন করতে বিভিন্ন সময়ে বিভিন্ন ধরনের পদক্ষেপ নেয়া সহ ভ্রাম্যমাণ আদালতে জরিমানা আদায় করেও যেন কোনো ভাবেই কাজ হচ্ছে না!
এ বিষয়ে মঙ্গলবার (৬ এপ্রিল) দুপুরে ঘোড়াঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা রাফিউল আলম- এর সাথে কথা হলে তিনি জানান, প্রশাসনের পক্ষ থেকে করোনা সংক্রমণ রোধে এখন পর্যন্ত জনগণকে বিভিন্ন ভাবে সচেতন করার জন্য কাজ করে যাচ্ছি। তারপরেও যদি কোনো কাজ না হয় তাহলে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা কর সহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

সংবাদটি শেয়ার করুন


এই বিভাগের আরো খবর