• বৃহস্পতিবার, ০৪ মার্চ ২০২১, ১২:০২ অপরাহ্ন
  • বাংলা বাংলা English English
শিরোনাম
গৌরীপুরে ছাত্র ইউনিয়নের মশাল মিছিল ও প্রতিবাদ সমাবেশ চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির উদ্যোগে বসন্ত উৎসবের আয়োজন বিজিবি মহাপরিচালকের শ্যামনগর থানা ও শিকারী পচাব্দী গাজীর বন্দুক পরিদর্শন শ্যামনগর দেবীপুর কমিউনিটি ক্লিনিক পরিদর্শনে বিভাগীয় পরিচালক স্বাস্থ্য বিভাগ চুনারুঘাটের সাতছড়ি থেকে ১৮ টি রকেট লাঞ্চার উদ্ধার নাটেরে প্রশাসনের সহায়তায় বিক্রি হওয়া শিশুকে ফিরে পেলেন মা ফুলজান সাতক্ষীরায় হঠাৎ করেই বাস চলাচল বন্ধ, ভোগান্তিতে যাত্রীরা ধর্মপাশায় ইউপি সদস্য আবুল কাশেম মহত উদ্যোগে রাস্তা মেরামত  নাটোরে গঠনতন্ত্র বিরোধী কর্মকান্ড বন্ধে বকুল এমপি’কে সর্তক করে চিঠি দিয়েছে জেলা আ’লীগের সেক্রেটারি  সুনামগঞ্জে ৫শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ

চট্টগ্রামে নতুন করোনা রোগী শনাক্ত ৭৯ জন

মোঃ সিরাজুল মনির, চট্টগ্রাম
প্রকাশ হয়েছে : শনিবার, ২০ ফেব্রুয়ারী ২০২১ | ৪:৫৯ pm
                             
                                 

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় করোনায় কেউ মারা না গেলে ও নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৭৯ জনের । এদের মধ্যে ৬৯ জন নগরীর ও ১০ জন বিভিন্ন উপজেলার। এ নিয়ে চট্টগ্রামে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩৪ হাজার ৩৫১ জনে।

শনিবার (২০ ফেব্রুয়ারি) এই তথ্য নিশ্চিত করেছেন চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি।

তিনি জানান, গতকাল শুক্রবার চট্টগ্রামের ছয়টি ল্যাবে ১ হাজার ২৬২ জনের নমুনা পরীক্ষা হয়। এর মধ্যে ৭৯ জনের করোনা পজিটিভ এসেছে।

সিভিল সার্জন সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৬ জনের নমুনা পরীক্ষায় কারো শরীরে করোনার অস্তিত্ব মেলেনি। তবে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৬১১ জনের নমুনা পরীক্ষা করে ১৮ জন এবং চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৪১১ জনের নমুনা পরীক্ষা করে ২১ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে।

একইসময়ে বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ৬৮ জনের নমুনা পরীক্ষা করে ১৪ জন, শেভরন ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১৪৮ জনের নমুনা পরীক্ষা করে ১৫ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৮ জনের নমুনা পরীক্ষা করে ১ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে।

তবে এইদিন চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাব, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরি (আরটিআরএল), কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের কোনো নমুনা পরীক্ষা করা হয়নি।

সংবাদটি শেয়ার করুন
  • 1
    Share


এই বিভাগের আরো খবর