• বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ০১:১৬ পূর্বাহ্ন
  • বাংলা বাংলা English English

“ভলান্টিয়ার্স এসোসিয়েশন অব বরুড়া” নবগঠিত কমিটি’র সভাপতি জয়নাল মাযহারী, সেক্রেটারি রিয়াজুল ইসলাম

এস এম মনির, নিজস্ব প্রতিবেদক
প্রকাশ হয়েছে : শনিবার, ১৪ নভেম্বর ২০২০ | ১০:৪৩ pm
                             
                                 

গণতন্ত্রের ধারাবাহিকতার ধারা অব্যাহত রেখে ভাব ১ বছর মেয়াদে নির্বাচন অনুষ্ঠান করে থাকে। তারই ধারাবাহিকতায় আনন্দ পূর্ণ পরিবেশে ভাবের অঙ্গ সংগঠনগুলোর প্রাণবন্ত উপস্থিতিতে গতকাল (১৩ নভেম্বর) শুক্রবার ভলান্টিয়ার্স এসোসিয়েশন অব বরুড়া (ভাব) এর নতুন কমিটির জন্য নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে নির্বাচনী আমেজ নিয়ে উপস্থিত ছিলো ভাবের রেজিস্ট্রিকৃত ১৫ টি সংগঠন। প্রত্যেক সংগঠনের সভাপতি এবং সাধারণ সম্পাদক উক্ত নির্বাচনে ভোটাধিকার প্রয়োগ করার যোগ্য।

এই বছর নিবন্ধিত সকল সংগঠনের ভোটাধিকার প্রয়োগের যোগ্য বিবেচ্য ছিলো ২৩ জন ভোটার। উক্ত ২৩ জন ভোটারের মধ্যে ১ জন ভোটার নির্বাচন কমিশনের অনুমতি সাপেক্ষে অনুপস্থিত থাকায়, উপস্থিত ভোটার ছিলেন ২২ জন। প্রত্যেকে নির্ধারিত সময়ের মধ্যে স্বতঃস্ফূর্তভাবে তাদের ভোট প্রদান করেন। ভোট গণনা শেষে শতভাগ ভোটারের উপস্থিতিতে নির্বাচনের ফলাফল ঘোষনা করেন নির্বাচন কমিশন।

নবনির্বাচিত কমিটির সভাপতি পদে কোন প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন LPCHP এর প্রতিষ্ঠাতা পরিচালক, কুমিল্লা জজ কোর্টের বিশিষ্ট আইনজীবী অ্যাডভোকেট জয়নাল আবেদীন মাযহারী, সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হন SRF এর সভাপতি বিশিষ্ট শিল্পপতি ও সংগঠক রিয়াজুল ইসলাম চৌধুরী সোহাগ, সাংগঠনিক সম্পাদক পদে তিন জন প্রার্থীর মাঝে দুই জন সমপরিমাণ ভোট পাওয়াতে সাংবাদিক ও সমাজকর্মী ফয়সাল রহমান ভুঁইয়া এবং মোশাররফ হোসেনকে যৌথভাবে সাংগঠনিক সম্পাদক হিসেবে ঘোষণা করা হয়।

উক্ত তিনটি পদের নির্বাচিত নেতৃবৃন্দ পরবর্তীতে পূর্নাঙ্গ কমিটি গঠন করবেন। এ সময় ভাবের রেজিস্ট্রিকৃত ১৫ টি সংগঠনের ভোটার ছাড়াও নির্বাচন পর্যবেক্ষক ও অন্যান্য নেতৃস্থানীয় সংগঠকদের উপস্থিতি ছিলো লক্ষনীয় । ভাবের নিবন্ধিত সংগঠনগুলো হলো- ফ্রেন্ডস ফোরাম ফাউন্ডেশন, বরুড়া ব্লাড ব্যাংক, (legal protection for cumilla’s helpless people) LPCHP, বরুড়া উপজেলা মাদক প্রতিরোধ কমিটি, জাগো দেওড়া, সোসাইটি রিফরমেশন ফোরাম, বরুড়া মাদক বিরোধী সংগ্রাম পরিষদ, মানুষ মানুষের জন্য, গ্রীণ ওয়াল্ড, নোয়াপাড়া নিউ এডুকেশন সোসাইটি, রাজাপুর এইড কমিউনিটি, ডাঃ রমজান আলী চেয়ারম্যান ফাউন্ডেশন, আলোর প্রদীপ সেচ্ছাসেবী সংগঠন, দেওয়াননগর আলোর দিশা গ্রাম উন্নয়ন সংস্থা ও নারী অধিকার ফোরাম,বরুড়া।

ভলান্টিয়ার্স এসোসিয়েশন অব বরুড়া (ভাব) “মানব কল্যাণের জন্য ঐক্য”-শ্লোগানের মতো করেই মানুষের কল্যাণার্থে একতাবদ্ধ হয়ে কাজ করে যাচ্ছে ২০১৭ সাল থেকে। ভাবের মূল লক্ষ্য ও উদ্দেশ্য হলো গণতান্ত্রিকভাবে সাংগঠনিক কার্যক্রম পরিচালনার মাধ্যমে অন্য সংগঠনগুলোকে নীতি-নির্ধারনী পরামর্শ এবং সার্বিক সহযোগীতা প্রদান করা।

সংবাদটি শেয়ার করুন
  • 12
    Shares


এই বিভাগের আরো খবর