• রবিবার, ১৭ অক্টোবর ২০২১, ০২:৩২ অপরাহ্ন
  • বাংলা বাংলা English English
শিরোনাম

জয়ের জন্মদিনে সাবেক বিমানমন্ত্রীর শুভেচ্ছা

নিজস্ব প্রতিবেদক
প্রকাশ হয়েছে : মঙ্গলবার, ২৭ জুলাই ২০২১ | ১২:৩৩ am
                             
                                 

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দৌহিত্র ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয়ের জন্মদিন আজ। প্রধানমন্ত্রীর তথ্য প্রযুক্তি উপদেষ্টা জয় আজ ৫০ বছর পূর্ণ করলেন। জন্মদিনে সামাজিক যোগাযোগ মাধ্যমে শুভেচ্ছা জানিয়েছে লক্ষ্মীপুর-৩ আসনের সাংসদ ও সাবেক বিমানমন্ত্রী একেএম শাহজাহান কামাল।

এছাড়াও শুভেচ্ছা জানিয়েছেন লক্ষ্মীপুর পৌরসভার মেয়র প্রার্থী একেএম বদরুল আলম শাম্মী, লক্ষ্মীপুর জেলা যুবলীগের সাবেক যুগ্ম আহবায়ক বায়েজীদ ভূঁইয়া, জেলা ছাত্রলীগ সভাপতি শাহাদাৎ হোসেন শরীফ সহ আওয়ামী লীগ, যুবলীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

সাবেক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী একেএম শাহজাহান কামাল তার ফেইসবুক পাতায় তারুণ্যের অহংকার ও সমৃদ্ধ বাংলাদেশের প্রতিচ্ছবি সজীব ওয়াজেদ জয়ের সঙ্গে ছবি দিয়ে তাকে জন্মদিনের শুভেচ্ছা জানিয়েছেন।

লক্ষ্মীপুর জেলা যুবলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক বায়েজীদ ভূঁইয়া ‘ডিজিটাল বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা’ জয়ের ছবি দিয়ে তার ফেসবুক পাতায় পোস্ট দিয়েছেন।

উল্লেখ্য, বাংলাদেশের মুক্তিযুদ্ধের সময় ১৯৭১ সালের ২৭ জুলাই অবরুদ্ধ ঢাকায় পরমাণু বিজ্ঞানী এম এ ওয়াজেদ মিয়া ও শেখ হাসিনার প্রথম সন্তান জয়ের জন্ম। বিজয়ের পর তার নাম রাখেন নানা শেখ মুজিবুর রহমান। ১৯৭৫ সালে বঙ্গবন্ধুকে হত্যার পর জয় মায়ের সঙ্গে জার্মানি থেকে ভারতে যান। তার শৈশব-কৈশোর কেটেছে ভারতে।

নৈনিতালের সেন্ট জোসেফ কলেজে লেখাপড়ার পর যুক্তরাষ্ট্রের ইউনিভার্সিটি অব টেক্সাস অ্যাট আর্লিংটন থেকে কম্পিউটার সায়েন্সে স্নাতক করেন তিনি। পরবর্তীতে হার্ভার্ড বিশ্ববিদ্যালয় থেকে লোক প্রশাসনে স্নাতকোত্তর করেন তিনি। ২০০২ সালের ২৬ অক্টোবর ক্রিস্টিন ওভারমায়ারকে বিয়ে করেন জয়। তাদের একটি মেয়ে আছে।

সংবাদটি শেয়ার করুন


এই বিভাগের আরো খবর