• শনিবার, ৩১ অক্টোবর ২০২০, ০৩:৩২ পূর্বাহ্ন
  • বাংলা বাংলা English English

৭৫টি বিট পুলিশিং কার্যালয়ে

ঠাকুরগাঁওয়ে ধর্ষণ ও নারী নির্যাতন বিরোধী সমাবেশ

মো: আসাদুজ্জামান, ঠাকুরগাঁও
প্রকাশ হয়েছে : শনিবার, ১৭ অক্টোবর ২০২০ | ৪:৩৭ pm
                             
                                 

ধর্ষণ ও নারী নির্যাতনের বিরুদ্ধে জনসচেতনতা তৈরির লক্ষ্যে ঠাকুরগাঁওয়ে ৭৫টি বিট পুলিশিং এলাকায় সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

‘বন্ধ হোক নারী নির্যাতন, নিশ্চিত হোক দেশের উন্নয়ন’ এই স্লোগান সামনে রেখে শনিবার সকাল ১০টায় সদর উপজেলার রহিমানপুর ইউনিয়নের বিট পুলিশিং কার্যালয়ে সমাবেশের উদ্বোধন করেন ঠাকুরগাঁওয়ের অতিরিক্ত পুলিশ সুপার মুহাম্মদ কামাল হোসেন।

ঠাকুরগাঁও জেলায় ৭৫টি বিট পুলিশিং কার্যালয় রয়েছে, এরমধ্যে জেলার সদর থানার পৌরসভা ও সদর উপজেলায় ২০টি, রুহিয়া থানা এলাকার ৫টি, বালিয়াডাঙ্গী উপজেলায় ৮টি, পীরগঞ্জ থানার পৌরসভা ও উপজেলায় ১৯টি, রাণীশংকৈল থানার পৌরসভা ও উপজেলায় ১৭টি ও হরিপুর উপজেলায় ৬টি বিট পুলিশিং কার্যালয় রয়েছে।

সামাজিক দূরত্ব বজায় রেখে, স্বাস্থ্যবিধি মেনে জেলার সব বিটে একযোগে ধর্ষণ ও নারী নির্যাতনবিরোধী সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে সংশ্লিষ্ট বিট এলাকার উল্লেখযোগ্য সংখ্যক নারী, জনপ্রতিনিধি, শিক্ষক, মসজিদের ইমামসহ সমাজের বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশগ্রহণ করবেন।

সদর থানার ওসি তানভিরুল ইসলাম বলেন, দেশের সামাজিক শৃঙ্খলা এবং জনগণের শান্তি ও নিরাপত্তা বিধানকল্পে ধর্ষণ, নারী ও শিশু নির্যাতনের প্রতিটি ঘটনায় অপরাধীকে আইনের আওতায় আনার লক্ষ্যে পেশাদারিত্বের সঙ্গে দায়িত্ব পালন করছে পুলিশ। দেশের সেবা ও জনগণের কল্যাণে সর্বোচ্চ আন্তরিকতা নিয়ে সর্বদা সর্বতোভাবে জনগণের পাশে রয়েছে পুলিশ।

ঠাকুরগাঁওয়ের অতিরিক্ত পুলিশ সুপার মুহাম্মদ কামাল হোসেন বলেন, সমাবেশে অংশগ্রহণকারীরা ধর্ষণ ও নারী নির্যাতনবিরোধী পোস্টার, লিফলেট, প্ল্যাকার্ড প্রদর্শনের মাধ্যমে জনসাধারণকে ধর্ষণ ও নারী নির্যাতনের বিরুদ্ধে এগিয়ে আসার আহ্বান জানানো হয়। সেই সাথে এ ধরনের ঘৃণ্য অপরাধের বিরুদ্ধে সচেতন করা হয়। প্রতিটি সমাবেশ স্ব-স্ব বিটের ফেসবুক পেইজে সরাসরি সম্প্রচার করা হয়।

সংবাদটি শেয়ার করুন
  • 32
    Shares


এই বিভাগের আরো খবর