• বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১, ০৬:২৪ অপরাহ্ন
  • বাংলা বাংলা English English

ঠাকুরগাঁওয়ে প্রতিবেশির রোপনকৃত মেহগনি গাছ কেটে ফেলার অভিযোগ

মো: আসাদুজ্জামান, ঠাকুরগাঁও
প্রকাশ হয়েছে : শনিবার, ৭ আগস্ট ২০২১ | ৫:৩৫ pm
                             
                                 

ঠাকুরগাঁওয়ে প্রতিবেশির রোপনকৃত মেহগনিগাছ কেটে ফেলার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় ভুক্তভোগি পরিবার থানায় একটি অভিযোগও দিয়েছেন।

ঠাকুরগাঁও সদর উপজেলার মোহাম্মদপুর ইউনিয়নে গিলাবাড়ি তালেবপাড়া গ্রামে এ ঘটনা ঘটে।

অভিযোগে বলা হয়, দীর্ঘদিন ধরে মোহাম্মদপুর ইউনিয়নে গিলাবাড়ি তালেবপাড়া গ্রামে প্রায় দেড় একর জমিতে আবাদ করে আসছিল সাদেক ইসলাম। আবাদের পাশাপাশি ঐ জমিতে মেহগনি গাছও রোপন করেছিল সাদেক। গত সোমবার (২ আগস্ট) রাত ১১টার দিকে আলিউল ইসলামের নির্দেশে তার পরিবারের লোকজন সাদেকের জমির উপর রোপনকৃত ২১টি মেহগনি গাছ কেটে ফেলে। এসময় স্থানীয় লোকজন দেখতে পেয়ে বাঁধা দিতে আসলে আলিউলসহ তার লোকজন পালিয়ে যায়।

স্থানীয় বাসিন্দা শরিফুল ইসলাম বলেন, আমি নিজ চোখেই দেখেছি সোমবার রাতে আলিউল ইসলামের নির্দেশে তার লোকজন সাদেকের রোপনকৃত মেহগনিগাছগুলো কেটে ফেলে। আমি সহ স্থানীয় লোকজনরা বাঁধা দিতে এগিয়ে গেলে তারা পালিয়ে যায়।

ভুক্তভোগী সাদেক ইসলাম বলেন, আলিউল ইসলামসহ তার লোকজন আমার রোপনকৃত ২১টি মেহগনি গাছ কেটে ফেলেছে। এতে আমার প্রায় এক লক্ষ টাকার ক্ষতি হয়েছে। আমি তাদের শাস্তির দাবি করছি।

এ বিষয়ে কথা বলার জন্য অভিযুক্ত আলিউল ইসলামের মুঠোফোনে একাধিকবার যোগাযোগ করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।

ঠাকুরগাঁও সদর থানার ওসি তানভিরুল ইসলাম বলেন, সাদেক ইসলামের মেহগনি গাছ কাটা হয়েছে তাই তিনি একটি লিখিত অভিযোগ দিয়েছেন। বিষয়টি আমরা তদন্ত করছি; তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

সংবাদটি শেয়ার করুন


এই বিভাগের আরো খবর