• বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর ২০২০, ১১:৩৭ পূর্বাহ্ন
  • বাংলা বাংলা English English

কোনাবাড়িতে ৭ দোকানে ভ্রাম্যমান আদালতের অভিযান

মোঃ আবু তাহের, গাজীপুর
প্রকাশ হয়েছে : শুক্রবার, ১৪ আগস্ট ২০২০ | ২:৫০ am
                             
                                 

গাজীপুর মহানগরের কোনাবাড়ী বাজারে ৭টি দোকানে অভিযান চালিয়ে প্রায় এক টন নিষিদ্ধ ঘোষিত পলিথিনের শপিং ব্যাগ জব্দ করেছে ভ্রাম্যমান আদালত ।এসময় ৩ দোকানদারকে ৩০ হাজারটাকা জরিমানা করা হয়েছে ।

বৃহস্পতিবার (১৩ আগস্ট) দিনব্যাপী গাজীপুরের জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তরের যৌথ উদ্যোগে ভ্রাম্যমাণ আদালতের এ অভিযান পরিচালনা করা হয় । এ অভিযানের নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আশিক-উর রহমান ।

পরিবেশ অধিদপ্তরের পরিদর্শক শেখ মোজাহীদ জানান, কোনাবাড়ী বাজার এলাকায় জেলা প্রশাসন ও পরিবেশ অধিদপ্তর যৌথভাবে নিষিদ্ধ ঘোষিত পলিথিন শপিং ব্যাগ বিরোধী অভিযান পরিচালনা করা হয়। এসময় ৭টি দোকান থেকে নিষিদ্ধ ঘোষিত প্রায় এক টন পলিথিন শপিং ব্যাগ জব্দ করা হয় । এসময় ভাই ভাই ভ্যারাইটিজ ষ্টোরের মালিক শাহিনকে ২০ হাজার টাকা, মামুন ষ্টোরের মালিক নয়নকে ৫ হাজার টাকা ও মেসার্স মীম প্যাকেজিং দোকান মালিক মিজানুর রহমান মুন্সিকে ৫ হাজার টাকা জরিমানা করা হয় । অভিযানের বিষয়টি টের পেয়ে পলিথিন শপিং ব্যাগ ব্যবসায়ী রাজু আহমেদ, কামরুল, মোঃ হাফিজ খান ও সেলিম মিয়া পালিয়ে যায়।

ভ্রাম্যমাণ আদালত চলাকালে গাজীপুর পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃ মমিন ভূঁইয়া, পরিদর্শক শেখ মোজাহীদ ও আনসার ব্যাটালিয়ন সদস্যরা উপস্থিত ছিলেন।

গাজীপুর পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ আব্দুস সালাম সরকার জানান, নিষিদ্ধ ঘোষিত পলিথিন শপিং ব্যাগ বিরোধী এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

সংবাদটি শেয়ার করুন
  • 1
    Share


এই বিভাগের আরো খবর