• রবিবার, ২৯ নভেম্বর ২০২০, ০৬:৪৬ পূর্বাহ্ন
  • বাংলা বাংলা English English
শিরোনাম
আলফাডাঙ্গায় স্কুল ছাত্রী ধর্ষণের অভিযোগে মামলা, গ্রেপ্তার ১ ইবি শাখা’র আলোর দিশা বাংলাদেশ পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা স্বচ্ছতা গ্রুপের পক্ষ থেকে বেকার যুবককে চটপটি বিক্রির ভ্যানগাড়ি প্রদান লক্ষ্মীপুরে সেলাই মেশিন ও রিকশা বিতরণ মতলবে পুলিশ ও জনসাধারণের মাঝে করোনা সুরক্ষা সামগ্রী বিতরণ বিশ্বম্ভরপুরে মাঠ দিবস ও রিভিউ ডিসকাশন অনুষ্ঠিত শেখ কামাল আইটি ট্রেনিং সেন্টারের’ নির্মাণকাজ উদ্বোধন করলেন প্রতিমন্ত্রী পলক শাহজাদপরে স্বাস্থ্য সহকারীদৈর কর্ম বিরতি বকশীগঞ্জে অনির্দিষ্টকালের কর্ম বিরতিতে স্বাস্থ্য সহকারীরা কর্ণফুলী নদীর নাব‍্যতা বাড়াতে সমীক্ষা পরিচালনার উদ্যোগ

বোয়ালমারীতে বাল্যবিবাহ বন্ধ ও জরিমানা করলেন ম্যাজিষ্ট্রেট

আল মামুন রনী, বোয়ালমারী (ফরিদপুর)
প্রকাশ হয়েছে : শুক্রবার, ২৬ জুন ২০২০ | ৭:৪৭ pm
                             
                                 

ফরিদপুরের বোয়ালমারীতে করোনা পরিস্থিতির মধ্যে বাল্যবিয়ের আয়োজন করার অপরাধে বর ও কনের বাবাকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।
ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মো. সাব্বির আহমেদ শুক্রবার (২৬ জুন) দুপুরে  এ দণ্ডাদেশ দেন।
ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, শুক্রবার (২৬ জুন) উপজেলার গুনবহা ইউনিয়নের অমৃতনগর গ্রামের এক মাদ্রাসা ছাত্রীর আইয়ুব আলী শেখের ছেলে মামুনের সঙ্গে বিয়ের দিন ছিল। মেয়েটি স্থানীয় ছোলনা সালামিয়া ফাজিল মাদ্রাসার অষ্টম শ্রেণির ছাত্রী।
এ খবর পেয়ে দুপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) মো. সাব্বির আহমেদ কনের বাড়ি গিয়ে বয়স প্রমাণের জন্য কনের জন্ম নিবন্ধন সনদ দেখতে চান। কনের বাবা একটি জাল সনদ পেশ করেন। এক পর্যায়ে স্বীকার করেন মেয়ের বয়স ১৮ বছরের কম। এ সময় নির্বাহী ম্যাজিস্ট্রেট বাল্যবিবাহ নিরোধ আইন, ২০১৭ এর ৫ ধারায় এই বিয়ের উপর নিষেধাজ্ঞা আরোপ করেন এবং পাত্রীকে স্থানীয় মহিলা মেম্বার, ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি ও ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের জিম্মায় সোপর্দ করেন। এছাড়া মেয়ে ও ছেলের অভিভাবকদের মুচলেকা নেন।
করোনা পরিস্থিতিতে বিয়ের আয়োজন করে জনসমাগম করায় এবং স্বাস্থ্যবিধি লংঘন করায় উভয়পক্ষকে ৮ হাজার টাকা জরিমানা করা হয়।
সংবাদটি শেয়ার করুন
  • 29
    Shares


এই বিভাগের আরো খবর