• সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ০৭:০৮ অপরাহ্ন
  • বাংলা বাংলা English English

দক্ষিণ সুনামগঞ্জে জাতীয় শোক দিবস পালিত

আলাল হোসেন রাফি, দক্ষিণ সুনামগঞ্জ, (সুনামগঞ্জ)
প্রকাশ হয়েছে : শনিবার, ১৫ আগস্ট ২০২০ | ১:০০ pm
                             
                                 

দক্ষিণ সুনামগঞ্জ উপজেলায় শোক, বিনম্রশ্রদ্ধা আর ভালোবাসায় স্বাধীন-সার্বভৌম বাংলাদেশের স্থপতি, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানে ৪৫তম শাহাদৎবার্ষিকী ও জাতীয় শোক দিবস-২০২০ পালিত হয়েছে।

শনিবার (১৫ আগষ্ট) এ উপলক্ষে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ ও পুলিশ প্রশাসন সহ আওয়ামীলীগসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক-সাংস্কৃতিক সংগঠন নানান কর্মসূচী পালন করে। কর্মসূচীর মধ্যে ছিল র‌্যালী, শোক সভা, কুরআনখানি, দোয়া ও মিলাদ মাহফিল ইত্যাদি।

জাতীয় শোক দিবসের কর্মসূচির মধ্যে ছিল সকাল ১০ টায় দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী অফিসার ইয়াসমিন নাহার রুমার নেতৃত্বে উপজেলার বিভিন্ন অফিসের অফিসারবৃন্দের উপস্থিতিতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়। এসময় দক্ষিণ উপজেলা পরিষদের পক্ষ থেকে উপজেলা ভাইস চেয়ারম্যান প্রভাষক নুর হোসেন ও মহিলা ভাইস চেয়ারম্যান দুলন রাণী তালুকদার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করেন, থানা পুলিশ প্রশাসনের পক্ষ থেকে দক্ষিণ সুনামগঞ্জ থানার অফিসার ইনচার্জ কাজী মোক্তাদির হোসেনর নেতৃত্বে থানা পুলিশের অফিসারবৃন্দকে নিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করেন, উপজেলা স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডাঃ জসিম উদ্দিন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করেন। এছাড়াও উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ ও তাঁর অঙ্গসংগঠন, উপজেলা পল্লী বিদ্যুৎ সাব জোনাল অফিস, উপজেলা আব্দুল মজিদ কলেজ, বিজয় সমাজ কল্যাণ সংস্থা, উপজেলা ইসলামী ফাউন্ডেশনের উদ্যোগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করেন।

এসময় উপস্থিত ছিলেন দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার(ভারপ্রাপ্ত) ইয়াসমিন নাহার রুমা, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা অফিসার ইনচার্জ(ওসি) কাজী মোক্তাদির হোসেন,দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা ভাইস চেয়ারম্যান নুর হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান দুলন রাণী তালুকদার, উপজেলা সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আতাউর রহমান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডাঃ জসিম উদ্দিন, উপজেলা প্রকৌশলী মো. শামীম হাছান, উপজেলা সমাজ সেবা অফিসার তাছলিমা আক্তার লিমা, উপজেলা সমবায় অফিসার মাসুদ আহমদ, উপজেলা কৃষি অফিসার আসাদুজ্জামান, প্রমুখ। পরিশেষে উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে উপজেলা নির্বাহী অফিসার(ভারপ্রাপ্ত ) ইয়াসমিন নাহার রুমার সভাপতিত্বে ও উপজেলা সমবায় অফিসার মো. মাসুদ আহমদের পরিচালনায় এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান ফারুক আহমদ, ভাইস চেয়ারম্যান প্রভাষক নুর হোসেন সহ প্রমুখ। আলোচনা শেষে বঙ্গবন্ধুসহ ১৫ আগষ্টে নিহত সকল শহীদের রুহের মাগফেরাত কামনা করে দোয়া করা হয়।

সংবাদটি শেয়ার করুন
  • 3
    Shares


এই বিভাগের আরো খবর