• সোমবার, ০২ অগাস্ট ২০২১, ১০:২০ অপরাহ্ন
  • বাংলা বাংলা English English

দুর্যোগ ঝুঁকিহ্রাসসহ সামগ্রিক বিষয় নিয়ে সংসদে কথা বলবেন অ্যাড. মিলন এমপি

আবু হানিফ, বাগেরহাট
প্রকাশ হয়েছে : বৃহস্পতিবার, ১৭ জুন ২০২১ | ১১:২৭ pm
                             
                                 

শরণখোলার জনগণকে দুর্যোগের হাত থেকে রক্ষা করতে পর্যাপ্ত সাইক্লোন শেল্টার এবং ফসলি জমির জলাবদ্ধতা নিরসনে আরো স্লুইস গেট নির্মাণ করতে হবে। দুর্যোগ ও লবণাক্ততা সহনশীল পদ্ধতিতে কৃষি ব্যবস্থার উন্নয়নে প্রযুক্তিগত সহায়তার প্রয়োজন। উপকূলীয় দুর্যোগ ঝুঁকিহ্রাসসহ এ অঞ্চলের সামগ্রিক উন্নয়ণের বিষয় নিয়ে আগামী সংসদ অধিবেশনে প্রস্তাবনা উপস্থাপন করা হবে।
বৃহস্পতিবার (১৭জুন) বিকেল ৩টা থেকে পাঁচটা পর্যন্ত অনুষ্ঠিত ‘দুর্যোগ বিষয়ক স্থায়ী আদেশাবলী (এসওডি) -২০১৯’ অবহিতকরণ প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথির বক্তৃতায় বাগেরহাট-৪ (শরণখোলা-মোরেলগঞ্জ) আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট আমিরুল আলম মিলন একথা বলেন।
শরণখোলা উপজেলা পরিষদ মিলনায়তনে ইউএনও সরদার মোস্তফা শাহিনের সভাপতিত্বে অনুষ্ঠিত এ কর্মশালায় বিশেষ অতিথি অনলাইনের মাধ্যমে অংশগ্রহন করেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব মো. মোয়াজ্জেম হোসেন। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাইদুর রহমান, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. ফরিদা ইয়াসমিন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. মতিউর রহমান, উপজেলা আওয়ামীলীগের সভাপতি আজমল হোসেন মুক্তা প্রমূখ।
এছাড়া, উন্মুক্ত আলোচনায় অংশগ্রহন করেন, কৃষি কর্মকর্তা মো. ওয়াসিম উদ্দিন, প্রেসক্লাবের সভাপতি ইসমাইল হোসেন লিটন, সাংবাদিক শেখ মোহাম্মদ আলী, রায়েন্দা ইউপির চেয়ারম্যান আসাদুজ্জামান মিলন ও খোন্তাকাটা ইউপির চেয়ারম্যান জাকির হোসেন খান মহিউদ্দিন। কর্মশালায় উপজেলা ও ইউনিয়ন দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সদস্যরা অংশগ্রহন করেন।

সংবাদটি শেয়ার করুন


এই বিভাগের আরো খবর