• মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ০৮:৫৫ পূর্বাহ্ন
  • বাংলা বাংলা English English

ভিজিডি কর্মসূচির নিয়মিত প্রশিক্ষণ অনুষ্ঠানে রায়পুর ইউএনও সাবরীন চৌধুরী

দেশের উন্নয়নে নারীর ভূমিকা সবচেয়ে বেশী: ইউএনও সাবরীন চৌধুরী

নিজস্ব প্রতিবেদক
প্রকাশ হয়েছে : বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০ | ১:৪৩ pm
                             
                                 

একটি দেশের আর্ত সামাজিক উন্নয়নে নারীর অংশগ্রহন অত্যন্ত গুরুত্বপূর্ণ। দেশের মোট জনসংখ্যার অর্ধেকই নারী। আর একটি দেশের উন্নয়নে নারীর ভূমিকা সবচেয়ে বেশী।

বৃহস্পতিবার দুপুরে বেসরকারী উন্নয়ন সংস্থা জেন্ডার এন্ড এনভায়রনমেন্ট ম্যানেজমেন্ট সোসাইটি (জেমস) এর আয়োজনে ভিজিডি কর্মসূচির নিয়মিত প্রশিক্ষণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে রায়পুর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবরীন চৌধুরী এসব কথা বলেন। উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের সহযোগিতায় ১০নং রায়পুর ইউপি কার্যালয়ে এ প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। এর আগে নারী ও শিশু নির্যাতন বিষয়ক উঠান বৈঠকের আয়োজন করা হয়।

ইউএনও আরও বলেন, “নারী ও শিশু নির্যাতন বায়পুরের জন্য একটি অভিশাপ হয়ে দাড়িয়েছে। এর থেকে উত্তোরনের জন্য প্রয়োজন অভিবাবকদের সচেতনতা। আর এই কাজটি সবচেয়ে বেশি করতে পারে বেসরকারী উন্নয়ন সংস্থা।

”বিশেষ অতিথি হিসাবে উপস্থিত থেকে উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা শিউলী আক্তার বলেন, “নারীদের শুধু ঘরে বসে থেকে স্বামীর দিকে তাকিয়ে থাকলে হবে না। ক্ষুদ্র কুটিরশিল্প, হাস-মুরগী পালন ও বাড়ির উঠোনে সবজি চাষের মাধ্যমে নারীদের পুরুষের পাশাপাশি উৎপাদন মুখী কাজে জড়িত হতে হবে।”

পরিশেষে ১০ নং রায়পুর ইউনিয়নের চেয়ারম্যান শফিউল আজম সুমন তাঁর সভাপতি বক্তব্যে বলেন, আমার ইউনিয়নের নারীরা একটু কম শিক্ষিত হলেও তারা হাতের কাজে অনেক দক্ষ। বেশি বেশি প্রশিক্ষন আয়োজনের মাধ্যমে নারীরা আরো বেশি দক্ষ হবে এবং এর মাধ্যমে দেশ এক সময়ে বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশে পরিণত হবে।

এসময় উপস্থিত ছিলেন জমস সংস্থার সমন্বয়কারী রাশেদুল আমিন সহ ইউপি সদস্য, গন্যমান্য ব্যাক্তিবর্গ ও ভিজিডি কার্ডধারী উপকারভোগী মহিলাগণ।

সংবাদটি শেয়ার করুন
  • 38
    Shares


এই বিভাগের আরো খবর