• রবিবার, ১১ এপ্রিল ২০২১, ১২:৫৮ অপরাহ্ন
  • বাংলা বাংলা English English
শিরোনাম
ঘাটাইলের দেওপাড়া ইউনিয়নে চেয়ারম্যান পদপ্রার্থী হেপলুর উদ্যোগে মাস্ক বিতরণ মাগুরায় করোনা প্রতিরোধে এমপি শিখরের অনুদানে মাস্ক ও স্যানিটাইজার বিতরণ শ্যামনগরে দুই দিনে করোনা টিকার ২য় ডোজ গ্রহণ করলেন ২১০জন শ্যামনগরে মোবাইলকোটে প্রায় আটহাজার টাকা অর্থদন্ড প্রদান মাদারীপুরে মেজর ও মেরিন অফিসার পরিচয় দিয়ে প্রতারনার সময় ৩জন আটক করোনায় মাদারীপুরের শিবচরে এক ব্যাক্তির মৃত্যু মণিরামপুরে করোনা নির্দেশনা না মানায় জরিমানা তাহিরপুরে বালু উত্তোলনে বাঁধা দেয়ায় বালু খেকোদের মারপিটে এক ব্যক্তি আহত ‘২০০ টাকার জন্য খুন করেছি’ ঘাতক বন্ধুর স্বীকারোক্তি সাতক্ষীরায় দিন-দুপুরে বন্ধুকে জবাই করে হত্যা

দেশে করোনা প্রাদুর্ভাব বাড়লেও বাড়ে নাই মানুষের মধ্যে সচেতনতা

মো: কুদ্দুস আলী খান হিলি (দিনাজপুর)
প্রকাশ হয়েছে : রবিবার, ৪ এপ্রিল ২০২১ | ৫:৩২ pm
                             
                                 

দেশে দ্বিতীয় বারের মতো করোনা ভাইরাসে প্রদূর্ভাব সংক্রাম বেড়ে যাওয়ায়া এবং স্বাস্থ্য বিধি মেনে চলার কথা থাকলেও দিনাজপুরের হিলিতে মানছেনা অনেকে। এদিগে অবাদে চলাফেরা করছে সবাই কিছু কিছু জায়গা দলোভাবে চলছে আড্ডা দুরত্ব রেখে চলাফেরা কথা থাকলে মানতে রাজি না অনেকেউ।

এদিকে বাংলাহিলি বাজার গুলোতে দেখা যায় সাধারণ মানুষের চলাফেরাতে কারো কারো মুখে মাস্ক দেখা গেলেও বেশির ভাগ মানুষের মুখে নেই মাস্ক। চায়ের দোকান গুলিতে জমে উঠেছে চায়ের আড্ডা নেই কোন সামাজিক দূরত্ব। হিলি স্থলবন্দর চারমাথা এলাকা দেখাযায় একি চিত্র নির্দিষ্ট ভাবে মুখে মাস্ক দেওয়ায় কথা থাকলেও তা গলায় ঝুলিয়ে নিয়ে ঘুড়ে বেরাতে দেখা যায়।

পথচারি শাহিনুর রহমন ও মসা মিয়া বলেন, বাড়ি থেকে বেড় হবার সময় মাস্কটি ভুলকরে রেখে আসছি সামনে দোকান থেকে মাস্ক নিয়ে নিবো। এছাড়া বলেন মাস্ক পড়ে থাকলে খুব গরম লাগে জার কারনে গলাতে ঝুলিয়ে রেখেছি কিন্তু এটা ঠিকনা, মাস্ক পরতে হবে নিজেকে সুস্থ থাকতে হবে অনকে সুস্থ রাখতে হবে। এবং সমাজিক দূরত্ব বজাই রেখে চলতে হবে।

হাকিমপুর উপজেলা নির্বাহী অফিসার বলেন, সরকারের ১৮টি নির্দেশনা জারির পর থেকে এ উপজেলায়, হাকিমপুর (হিলি) পৌর সভায় ও ইউনিয়নে ব্যাপক সামাজিত দূরত্ব ও মাস্ক ব্যবহার, প্রচার প্রচারণা করা হচ্ছে। এবং (৩ এপ্রিল) থেকে ভ্রাম্যমান আদালত পরিচালনা শুরু করা হয়েছে। এরই অংশ হিসেবে গতকাল শনিবার সকালে মাস্ক না পরা, স্বাস্থ্যবিধি না মানা ও পরিবহনে নির্ধারিত যাত্রীর বেশী নেয়ায় ৭টি মামলায় ২ হাজার ৬শ’ টাকা জরিমানা আদায় করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন
  • 31
    Shares


এই বিভাগের আরো খবর