• রবিবার, ১৭ অক্টোবর ২০২১, ০৩:০১ অপরাহ্ন
  • বাংলা বাংলা English English
শিরোনাম

দেড় কিলোমিটার রাস্তায় ‘সবুজ বাংলাদেশের’ বৃক্ষরোপণ

নিজস্ব প্রতিবেদক
প্রকাশ হয়েছে : বুধবার, ১৩ অক্টোবর ২০২১ | ২:০৩ am
                             
                                 

লক্ষ্মীপুরে দেড় কিলোমিটার রাস্তায় ৩ শতাধিক ফলজ, বনজ ও বিভিন্ন প্রজাতির গাছ রোপণ করেছেন জাতীয় পরিবেশবাদী সংগঠন সবুজ বাংলাদেশ। ১২অক্টোবর (মঙ্গলবার) সদর উপজেলার ১নং উত্তর হামছাদী ইউনিয়ন মা ও শিশু হাপাতাল সংলগ্ন এলাকায় বৃক্ষরোপন কর্মসূচি পালন করে সংগঠনটি। বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধন করেন স্থানীয় আওয়ামী লীগ নেতা ও ইউপি চেয়ারম্যান এমরান হোসেন নান্নু।
এতে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলা আওয়ামীলীগের সম্মলেন প্রস্তুতি কমিটির আহ্বায়ক মোঃ হুমায়ুন কবির পাটওয়ারী। বিশেষ অতিথি ছিলেন সবুজ বাংলাদেশ কেন্দ্রীয় কমিটির সভাপতি শাহীন আলম, সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন বাবু। সভাপতিত্ব করেন বৃক্ষরোপণ উপ-কমিটির আহ্বায়ক মাহবুবুর রশীদ চৌধুরী। এসময় সংগঠনের বিভিন্ন ইউনিটের নেতৃবৃন্দ অংশ নেন।

বৃক্ষরোপণে প্রধান অতিথি হুমায়ুন কবির পাটওয়ারী বলেন, দেশের জলবায়ু ও পরিবেশ রক্ষায় বৃক্ষরোপণের গুরুত্ব অনেক আমাদের প্রচুর বৃক্ষরোপণ করতে হবে। অনুষ্ঠানের উদ্বোধক তার বক্তৃতায় বলেন, সবুজ বাংলাদেশ এর এই মহতি উদ্যোগ প্রশংসার দাবি রাখে। আজ থেকে এই রাস্তার নাম করণ করা হলো গ্রীণ রোড।

উল্লেখ্য, সবুজ বাংলাদেশ ৩ বছর এই রাস্তার বৃক্ষ গুলো স্থানীয় যুব সমাজের মাধ্যমে রক্ষণাবেক্ষণ করবেন এবং রাস্তাটির বৃক্ষ সমূহ যাতে ভালো থাকে তার জন্য তদারকি করবেন।

সংবাদটি শেয়ার করুন


এই বিভাগের আরো খবর