• বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৬:৩০ অপরাহ্ন
  • বাংলা বাংলা English English

ধর্মপাশায় আরও দুইজন করোনায় সংক্রমিত

মোবারক হোসাইন, ধর্মপাশা (সুনামগঞ্জ)
প্রকাশ হয়েছে : শনিবার, ৮ আগস্ট ২০২০ | ৩:৪৭ pm
                             
                                 

সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলায় নতুন করে আরও দুজনের শরীরে করোনা ভাইরাস ধরা পড়েছে। এ নিয়ে উপজেলায় কোভিড ১৯ আক্রান্তের সংখ্যা ২৭জন। এদের মধ্যে কোভিড ১৯কে জয় করে সুস্থ হয়েছেন ২৪জন এবং মারা গেছেন একজন।করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে এটিই উপজেলায় প্রথম মৃত্যু। উপজেলা স্বাস্থ্য বিভাগ থেকে এই তথ্য পাওয়া গেছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও স্থানীয় সূত্রে জানা গেছে, গত বৃহস্পতিবার পর্যন্ত নারী,পুরুষ,কিশোর কিশোরী ও শিশুসহ ৪২২জনের করোনার নমুনা সংগ্রহ করা হয়েছে। সর্বশেষ গত বৃহস্পতিবার ৫ জনের করোনার নমুনা সংগ্রহ করে তা গতকাল শুক্রবার ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখান থেকে ওইদিন সন্ধ্যা সাড়ে সাতটার দিকে ইমেইলের মাধ্যমে উপজেলা স্বান্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. ঝন্টু সরকারকে জানানো হয়েছে যে, নমুনা পরীক্ষা করে পাঁচজনের মধ্যে দুজনের করোনার পজেটিভ শনাক্ত হয়েছে। নতুন করে করোনায় আক্রান্ত দুজনই নারী।এই দুজনের মধ্যে একজন হলেন স্থানীয় একটি ব্যাংক কর্মকর্তার স্ত্রী (৩০)করোনায় আক্রান্ত অপর নারী (৩০) ঢাকায় একটি বেসরকারি কোম্পানীতে চাকরি করেন।ওই নারী জ্বরে আক্রান্ত ছিলেন।তিনি ঈদের ছুটিতে বাড়ি এসেছিলেন।আর অপর নারীর শরীরে করোনার কোনোরকম উপসর্গ ছিল না।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.ঝন্টু সরকার বলেন, এ পর্যন্ত উপজেলায় ২৭জন করোনায় সংক্রমিত হয়েছেন।এদের মধ্যে ২৪জন করোনাকে জয় করে সুস্থ হয়েছেন এবং গত ১৯জুলাই রাতে করোনায় আক্রান্ত হয়ে শফিকুল ইসলাম (৫০) নামের এক ব্যবসায়ীর মৃত্যু হয়েছে।নতুন করে আক্রান্ত ওই দুজন নারীর শারিরীক অবস্থা ভালো থাকায় তাঁদেরকে নিজ নিজ বাড়িতে হোম আইসোলেশনে থাকার পরামর্শ দেওয়া হয়েছে। বিষয়টি সুনামগঞ্জ জেলা সিভিল সার্জন মহোদয় ও ইউএনও সাহেবকে জানিয়েছি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো.মুনতাসির হাসান বলেন,করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সর্বরকম প্রচেষ্ঠা অব্যাহত রয়েছে।

সংবাদটি শেয়ার করুন
  • 17
    Shares


এই বিভাগের আরো খবর