• শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১, ০৯:০৯ অপরাহ্ন
  • বাংলা বাংলা English English
শিরোনাম
সুনামগঞ্জে নদীতে ডুবে নিখোঁজ ব্যক্তির লাশ উদ্ধার ঘোড়াঘাটে প্রতিবন্ধী ভাতার চেক আটক রেখে টাকা দাবীর অভিযোগ ইসলামপুরে গ্রামীন জনপদে শহরের ছোঁয়া সন্ধ্যা নামতেই মেঠপথ আলোকিত মাদারীপুরে বিদ্যুৎ স্পৃষ্টে মাড়া গেলেন পুলিশ সদস্য শাল্লায় সাম্প্রদায়িক হামলার ঘটনার আরো এক আসামী গ্রেফতার মনোহরদীতে দুস্থদের মাঝে ইফতার সামগ্রী বিতরন করেন এড. হারুনুর রশিদ বকশীগঞ্জে মাহে রমজান উপলক্ষে ব্যারিস্টার সামির ছাত্তারের উদ্যোগে নগদ অর্থ বিতরণ ইসলামপুরে মাস্ক ও স্যানিটাইজার বিতরণ আলফাডাঙ্গায় পুকুরে ডুবে পাঁচ বছরের শিশুর মৃত্যু সিরাজদিখানে লকডাউনে দোকান খোলায় ১৪ প্রতিষ্ঠানকে জরিমানা

ধর্মপাশায় শুকনো নদীতে প্রাকৃতিক গ্যাসের সন্ধান দেখতে মানুষের উপচে পড়া ভীর

মোবারক হোসাইন, ধর্মপাশা (সুনামগঞ্জ)
প্রকাশ হয়েছে : রবিবার, ৪ এপ্রিল ২০২১ | ৫:৩৮ pm
                             
                                 

সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলার পাইকুরাটি ইউনিয়নের বালিয়া গ্রামের পিছনে এক শুকনো খালে মিলেছে প্রাকৃতিক গ্যাসের সন্ধান।

সম্প্রতি উপজেলার পাইকুরাটি ইউনিয়নের বালিয়া গ্রামের পিছনে নদীকলমা নামক শুকনো নদীতে ছোট ছোট গর্তের পানিতে বুদ বুদ করতে দেখা যায় পরে সেখানে বালিয়া গ্রামের কয়েকজন ছেলে মিলে ২/৩ টি গর্ত করে লুহার পাইপের মাধ্যমে গ্যাস বের করে আগুন ধরানোর চেষ্টা করলে সেখানে থাকা গ্যাসের আগুন জ্বালিয়ে এলাকার লুকজন কে দেখায় ও সেখানে গ্যাসের অস্তিত্ব মেলে। পরে বিষয়টি জানাজানি হলে ভিড় করছেন উৎসুক জনতা এমন খবর শুনে ০৪-০৪-২০২১ খ্রিঃ রোববার বেলা ১২ টার দিকে ধর্মপাশা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মোহাম্মাদ দেলোয়ার হোসেন এসআই সোহেল মাহমুদ সহ কয়েকজন কনস্টেবল ও পাইকুরাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফেরদৌসুর রহমান কে নিয়ে পরিদর্শন করতে যান।

বালিয়া গ্রামের শেমল সরকার ও গ্রামবাসীর সঙ্গে কথা বলে জানা যায়,গত ১০/১৫ দিন যাবত ছোট ছোট গর্তে বুদবুদ আকারে ধোঁয়া আকৃতির গ্যাস উঠতে দেখেন বিষয়টি নিয়ে সন্দেহ হলে সেখানে আগুন ধরিয়ে দিতেই আগুন জ্বলে ওঠে সেই থেকে গর্তে ভিতরে লোহার একটি সরু পাইপ বসিয়ে গ্যাসে আগুন দিয়ে জ্বালিয়ে রাখা হয়েছে।এদিকে গ্যাস ওঠার খবর চারিদিকে ছড়িয়ে পড়ায় প্রতিদিন উৎসুক জনতা ভিড় করছেন। আবার কেউ কেউ আগুন নিভিয়ে পুনরায় তা জ্বালিয়ে দেখছেন।

পাইকুরাটি ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান ফেরদৌসুর রহমান বলেন লোকমুখে ঘটনাটি জানতে পেরে আমি ও ধর্মপাশা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মোহাম্মাদ দেলোয়ার হোসেন সহ দেখতে গিয়েছিলাম।আমরা বাপেক্সের কর্মকর্তাদের সাথে যোগাযোগের চেষ্টা করছি আমার দাবি দ্রুত ঊর্ধ্বতন কর্তৃপক্ষ পরীক্ষা-নিরীক্ষার ব্যবস্থা নিবেন।

ধর্মপাশা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মাদ দেলোয়ার হোসেন বলেন আমি সেখানে গিয়ে ছিলাম পরিদর্শন করে এসেছি সার্বিক বিষয় ইউএনও মহোদয় কে জানিয়েছি তিনি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করবেন।

ধর্মপাশা উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও মো. মুনতাসির হাসান বলেন গ্যাসের সন্ধান মিলেছে এমন খবর লোকমুখে শুনে আমি সরেজমিনে দেখার জন্য ধর্মপাশা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মোহাম্মাদ দেলোয়ার হোসেন কে সেখানে পাঠিয়েছি তিনি পরিদর্শন করে এসেছেন এ ব্যাপারে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে।

সংবাদটি শেয়ার করুন
  • 3
    Shares


এই বিভাগের আরো খবর