• রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ১১:৫৬ পূর্বাহ্ন
  • বাংলা বাংলা English English

নবগঠিত মধ্যনগর উপজেলার প্রশাসনিক কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠান নিয়ে বিরোধ

মোবারক হোসাইন, ধর্মপাশা (সুনামগঞ্জ)
প্রকাশ হয়েছে : শুক্রবার, ১০ সেপ্টেম্বর ২০২১ | ১১:৩৫ pm
                             
                                 

সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলার মধ্যনগর থানাকে উপজেলায় উন্নীত করা হয়েছে। নবগঠিত এই মধ্যনগর উপজেলার প্রশাসনিক কার্যক্রমের উদ্বোধনের কথা রয়েছে ১১সেপ্টেম্বর শুক্রবার। আর এই অনুষ্ঠানের আয়োজনে রয়েছে মধ্যনগর উপজেলা বাস্তবায়ন পরিষদ নামের একটি সামাজিক সংগঠন। মধ্যনগর থানা আওয়ামী লীগকে পাশ কাটিয়ে মধ্যনগর উপজেলা বাস্তবায়ন পরিষদ এই অনুষ্ঠানের আয়োজন করার প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার ১০সেপ্টেম্বর বিকেল চারটার দিকে নবগঠিত মধ্যনগর উপজেলার মধ্যনগর মধ্যবাজারের একটি ব্যবসায়িক প্রতিষ্ঠানে মধ্যনগর থানা আওয়ামী লীগ এই সংবাদ সম্মেলনের আয়োজন করে। মধ্যনগর থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পরিতোষ সরকার সংবাদ সম্মেলনের লিখিত বক্তব্য পাঠ করেন।

লিখিত বক্তব্যে তিনি উল্লেখ করেছেন, আগামীকাল ১১ই সেপ্টেম্বর নবগঠিত মধ্যনগর উপজেলার ভিত্তি প্রস্তর স্থাপনের জন্য আওয়ামীলীগ সরকারের মাননীয় স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী জনাব মো. তাজুল ইসলাম এম.পি ও মাননীয় পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান এম পি, এবং স্থানীয় সাংসদ মোয়াজ্জেম হোসেন রতন এম পি,উপস্থিত মধ্যনগর উপজেলার প্রশাসনিক কার্যক্রমের উদ্বোধন ও ভিত্তিপ্রস্থর স্থাপনের কার্য সম্পন্ন করবেন। মধ্যনগর বাসী ও আমাদের সংগঠনের পক্ষ থেকে অভিনন্দন। কিন্তু অত্যন্ত দুঃখের বিষয় উক্ত অনুষ্ঠানে মধ্যনগর থানা আওয়ামী লীগকে অবগত করা হয় নাই। মধ্যনগর উপাজেলা বাস্তবায়ন পরিষদ নামে একটি ব্যানারে এই অনুষ্ঠানের আয়োজনের প্রস্তুতি চলে আসছে। এ জন্য এলাকায় মাইকিং করা হয়েছে। উপজেলার দাবীতে মধ্যনগরের মানুষ হিসাবে কেহ কেহ সিলেট,সুনামগঞ্জ, ঢাকা সহ দেশের নানান জায়গা থেকে বিভিন্ন আন্দোলন সংগ্রাম করেছেন। মধ্যনগর উপজেলার দাবীতে মধ্যনগরের যারা ঢাকায়, অনশন, সাংবাদিক সম্মেলন ও মিছিল করেছেন। না খেয়ে নিজের পয়সায় ঢাকায় গেছেন তারা আজ এই অনুষ্ঠানে নেই। আওয়ামীলীগের সরকারে অর্জনে মধ্যনগর উপজেলা আওয়ামীলীগের কোন ভূমিকা নেই। এটা লজ্জা এবং ঘৃনার বিষয়। এ বিষয়ের ভিত্তিতে কোন ধরনের অপ্রীতিকর কোন পরিস্থিতির দায়ভার আমাদের সংগঠন নেবে না। ধন্যবাদ মাননীয় মন্ত্রী মহোদয়গণকে।, নবগঠিত মধ্যনগর উপজেলা ভিত্তি প্রস্তর স্থাপনে আমগন উপলক্ষ্যে।সেই সাথে আপনারা জানেন গত ৩রা সেপ্টেম্বর মধ্যনগর উপজেলা আওয়ামীলীগের যুগ সাধারণ সম্পাদক শামীম আহম্মেদ অকালে পৃথিবীর মায়া ত্যাগ করে চলে গেছেন। আমাদের সংগঠনের পক্ষ হতে তার বিদেহী আত্মার শান্তি কামনা করি ও শোকার্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করছি।

সংবাদ সম্মেলন চলাকালে সেখানে উপস্থিত ছিলেন, মধ্যগর থানা আওয়ামী লীগের সভাপতি গিয়াস উদ্দিন নুরী,সহসভাপতি প্রভাকর তালুকদার, সাধারণ সম্পাদক পরিতুষ সরকার, সাংগঠনিক সম্পাদক অনুজ কান্তি দে, যুব ও ক্রিরা সম্পাদক রিপন সরকার, সহ প্রচার সম্পাদক গোপাল সরকার, সহ দপ্তর সম্পাদক সুদিন সরকার, ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা সম্পাদক রানু ভট্রাচার্য্য,সদস্য দেবাশীষ তাং দিপু, লিটন দত্ত সাংবাদিক গিয়াস উদ্দিন রানা, এমএ মান্নান,এনামুল হক এনি,আতিক ফারুকী, মোবারক হোসাইন প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন


এই বিভাগের আরো খবর