• রবিবার, ২৭ সেপ্টেম্বর ২০২০, ০৩:০৫ পূর্বাহ্ন
  • বাংলা বাংলা English English

লক্ষ্মীপুরে ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে অবহিতকরণ সভায় ডাঃ আশফাকুর রহমান মামুন

নরমাল ডেলিভারী সেবা নিশ্চিত করে মানুষের আস্তা অর্জন করতে হবে

নিজস্ব প্রতিবেদক
প্রকাশ হয়েছে : রবিবার, ১৩ সেপ্টেম্বর ২০২০ | ৭:৪২ pm
                             
                                 

লক্ষ্মীপুরে ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে ২৪/৭ ( সার্বক্ষনিক) জরুরী প্রসব সেবা জোরদারকরণ বিষয়ক অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। ১০ সেপ্টেম্বর সকালে চরশাহী ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন, লক্ষ্মীপুর পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক ডাঃ আশফাকুর রহমান মামুন।

স্থানীয় সরকার ও পরিবার পরিকল্পনা অধিদপ্তরের আয়োজনে বিশেষ অতিথি ছিলেন, উপজেলা পরিবার পরিকল্পনা অফিসার নাজমুল হাসান, ডাঃ হুনায়েদ আহম্মেদ মারুফ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ইউপি চেয়ারম্যান গোলজার মোহাম্মদ।
কর্মশালায় ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যান কেন্দ্রে ২৪/৭ নিরাপদ প্রসব নিশ্চিতকরণে বিভিন্ন তথ্যাদি সম্পর্কে অবহিত করা হয়। এছাড়াও জনপ্রতিনিধিদের সম্পৃক্ততা এবং ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কেন্দ্রের ব্যবস্থাপনায় তাঁদের ভূমিকা ও গুরুত্বের উপর বিশেষ জোড় দেন।

পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক ডাঃ আশফাকুর রহমান মামুন বলেন, ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে সার্বক্ষণিক নরমাল ডেলিভারী সেবা জোরদার করতে হবে। নরমাল ডেলিভারী সেবা নিশ্চিত করে মানুষের আস্তা অর্জন করতে হবে। সম্মিলিত প্রচেষ্ঠায় সরকারের এই প্রকল্পের সফল বাস্তবায়ন সম্ভব। তিনি বলেন এ ক্ষেত্রে পরিবার পরিকল্পনা বিভাগের অর্জন রয়েছে । তা ধরে রাখতে হবে। তিনি কর্তব্যে অবহেলা করলে সংশ্লিষ্টদের কোন ছাড় দেয়া হবেনা বলে হুঁশিয়ারী উচ্চারন করেন।

সংবাদটি শেয়ার করুন
  • 3
    Shares


এই বিভাগের আরো খবর