• রবিবার, ২৯ নভেম্বর ২০২০, ০৪:২৭ অপরাহ্ন
  • বাংলা বাংলা English English
শিরোনাম

নরসিংদীতে জনবন্ধু মেয়র লোকমান হোসেনের মৃত্যু বার্ষিকী পালন

এম আর মাইনউদ্দীন, নরসিংদী
প্রকাশ হয়েছে : সোমবার, ২ নভেম্বর ২০২০ | ১:১৬ am
                             
                                 

নরসিংদী জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক, নরসিংদী শহর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক শহীদ জনবন্ধু মেয়র লোকমান হোসেনের নবম মৃত্যু বার্ষিকী পালন করা হয়েছে।

এ উপলক্ষ্যে ১ নভেম্বর মরহুমের পৌর স্মৃতি সৌধ সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন ও হত্যার বিচারের দাবিতে বিক্ষোভ মিছিল করা হয়েছে। প্রতি বছরের মত এবারও কয়েক হাজার পুরুষ-নারীর ব্যাপক সমাগম ঘটেছে। নরসিংদী জেলা ও পৌর আওয়ামী লীগ সহ বিভিন্ন সহযোগী অঙ্গ সংগঠনের উদ্যোগে সকাল ৭টা থেকে সারা দিন ব্যাপক কর্মসূচি পালন করা হয়। এছাড়া মাসব্যাপী ব্যাপক কর্মসূচি পালণ করা হবে।

জানা যায়, নরসিংদী জেলা আওয়ামী লীগ অফিস সহ শহরের প্রতিটি ওয়ার্ডের বিভিন্ন স্থান বিলবোর্ড আর পোস্টারে ছেয়ে গেছে। বিভিন্ন রাস্তায় তোরন নির্মাণ করে মরহুমের পৌর স্মৃতি সৌধ সমাধিতে পুস্পঅর্পন করা হয়েছে। অপরদিকে শোক র‌্যালি, স্বরণসভা, মিলাদ মাহফিল, বিনামূল্যে চিকিৎসাসেবা ও ওষুধ-মাস্ক বিতরণ, গণভোজ, মসজিদ-মাদ্রাসা, কোরআন তেলওয়াত এবং হিন্দু মন্দিরগুলোতে দোয়া প্রার্থনা করা হয়েছে।

নরসিংদীর পৌর এলাকার ৭১টি স্থান সহ মাসব্যাপী বিভিন্ন কর্মসূচির মধ্যে ১৪ নভেম্বর বিকালে নরসিংদী জেলা আওয়ামী লীগ অফিসের সামনে শহীদ লোকমান স্বরণে আলোচনা সভায় অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি থাকবেন শিল্পমন্ত্রী অ্যাড. নুরুল মজিদ হুমায়ুন এমপি।

উল্লেখ্য , শহীদ জনবন্ধু মেয়র লোকমান হত্যার বিচার কাজ নয় বছরেও শেষ হয়নি। জাতীয় স্বর্ণপদপ্রাপ্ত নরসিংদীর সাবেক পৌর মেয়র ও শহর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক জনবন্ধু শহীদ লোকমান হত্যার বিচারের জন্য নরসিংদী বিভিন্ন সংগঠনের নেতারা দাবি জানিয়ে আসছে। উচ্চ আদালতে থমকে আছে চাঞ্চল্যকর হত্যা মামলাটি। দীর্ঘদিনেও বিচার প্রক্রিয়া শেষ না হওয়ায় হতাশ হয়ে পড়েছেন লোকমান হোসেন এর স্ত্রী তামান্না নুসরাত বুবলী-এমপি সহ পরিবার তার অসংখ্য ভক্তরা। স্ত্রী তামান্না নুসরাত বুবলী-এমপি প্রধানমন্ত্রীর কাছে দ্রুত স্বামী হত্যার বিচার প্রার্থনা করেন। গত ২০১১ সালের ১ নভেম্বর নরসিংদী জেলা আওয়ামী লীগ কার্যালয়ে প্রকাশ্যে সন্ত্রাসীরা গুলি করে হত্যা করেন লোকমান হোসেনকে।

অনুষ্ঠানে মরহুমের নরসিংদী পৌর স্মৃতি সৌধের সমাধিতে শ্রদ্ধা জানাতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন নরসিংদী জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল মতিন ভূইয়া, শহীদ লোকমান হোসেন এর স্ত্রী বস্ত্র মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সদস্য ও মহিলা এমপি তামান্না নুসরাত বুবলী, নরসিংদী পৌর মানবিক মেয়র ও শহর আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব কামরুজ্জামান কামরুল, শিবপুর আসনের সাবেক এমপি সিরাজুল ইসলাম মোল্লা, নরসিংদী কলেজ শিক্ষক সমিতির সভাপতি ড. মশিউর রহমান মৃধা, রহিমা হক চেতনা বিকাশ মহিলা কলেজ অধ্যক্ষ ড. শফিউল আজম কাঞ্চন, নরসিংদী শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব আমজাদ হোসেন বাচ্চু, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি জিএম তালেব হোসেন, জেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক পীরজাদা কাজী মোহাম্মদ আলী, নরসিংদী জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আনোয়ার হোসেন, নরসিংদী জেলা আওয়ামী যুবলীগের সভাপতি বিজয় গোস্বামী ও সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান শামীম নেওয়াজ, নরসিংদী জেলা আওয়ামী যুবলীগের সহ-সভাপতি আলহাজ্ব সামসুল ইসলাম মোল্লা, নরসিংদী জেলা আওয়ামী যুবলীগের সাবেক সভাপতি আলহাজ্ব ইকরামুল ইসলাম, নরসিংদী শহর আওয়ামী লীগের সহ-সভাপতি শ্যামল সাহা, নরসিংদী জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি দিপু মাহমুদ, জেলা শ্রমিকলীগের আহ্বায়ক আব্দুল কালাম আজাদ ও সদস্য সচিব রফিকুল ইসলাম ভুইয়া, ট্রাক চালক সমিতির সভাপতি আলহাজ্ব জাহাঙ্গীর আলম, নরসিংদী জেলা মহিলা লীগের সভাপতি সুমি সরকার (ফাতেমা) ও সাধারন সম্পাদক ইয়াছমিন সুলতানা, যুগ্ম সম্পাদক বিলকিস বেগম, জেলা মহিলা লীগ নেত্রী ফারহানা সরকার সোমা, নরসিংদী জেলা আওয়ামী যুবলীগের সাংগঠনিক সম্পাদক আল-আমিন সরকার , নরসিংদী শহর আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক ইঞ্জি: সোহেল ভূঁইয়া,নরসিংদী সদর উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মোঃ জাকারিয়া কমিশনার, নরসিংদী সদর উপজেলা আওয়ামী যুবলীগের সহ সভাপতি শ্রী তপন দত্ত, মোঃ শাহীন মাহমুদ, সাংগঠনিক সম্পাদক -মোঃ আমির হোসেন, আবদুল কাদির জিলানী, নরসিংদী জেলা ছাত্রলীগের সভাপতি হাসিবুল হাসান মিন্টু ও সাবেক সভাপতি ইসহাক খলিল বাবু, সদর থানা ছাত্রলীগের সভাপতি সারোয়ার হোসেন ফয়সাল ও সাধারণ সম্পাদক শেখ শামীম,মাধবদী থানা ছাত্রলীগের সভাপতি মোঃ মাসুদ রানা, সাধারণ সম্পাদক মোঃ দেলোয়ার হোসেন শাহিন, নরসিংদী সরকারি কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি শিব্বির আহমেদ শিবলী ও সাধারণ সম্পাদক রাব্বীর হোসেন অতুল, নরসিংদী শহর ছাত্রলীগের সভাপতি রাজীব সরকার ও সাধারণ সম্পাদক কাউসার আহমেদ, নরসিংদী সদর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মোঃ রাসেল মাহমুদ, নরসিংদী শহর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি পারভেজ ভূঁইয়া ও সাধারণ সম্পাদক আওলাদ হোসেন প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন
  • 5
    Shares


এই বিভাগের আরো খবর