• সোমবার, ০৮ মার্চ ২০২১, ০৩:০৯ অপরাহ্ন
  • বাংলা বাংলা English English

নরসিংদীতে শেখ ফজলুল হক মনির ৮১ তম জন্মদিন পালিত

এম আর মাইনউদ্দীন, নরসিংদী
প্রকাশ হয়েছে : শুক্রবার, ৪ ডিসেম্বর ২০২০ | ৭:৫১ pm
                             
                                 

সারা দেশের ন্যায় নরসিংদী জেলা আওয়ামী যুবলীগের উদ্যোগে পালিত হল যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ভাগ্নে,বীর মুক্তিযোদ্ধা শেখ ফজলুল হক মনি’র ৮১ তম জন্মদিন। মিলাদ ও দোয়া মাহফিল, আলোচনা সভা। ৪ ডিসেম্বর২০২০ (শুক্রবার ) সকাল ১০ টায় নরসিংদী জেলা আওয়ামী যুবলীগের কার্যালয়ে – মিলাদ, দোয়া মাহফিল ও আলোচনা সভায় অনুষ্ঠিত হয় । নরসিংদী জেলা আওয়ামী যুবলীগের সভাপতি -বাবু বিজয় কৃষ্ণ গোষামীর সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। মিলাদ, দোয়া মাহফিল ও আলোচনা সভাটি সঞ্চালনা করেন নরসিংদী জেলা আওয়ামী যুবলীগের সাধারন সম্পাদক- মোঃ মাহমুদুল হাসান (ভিপি শামীম নেওয়াজ)।
অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন -নরসিংদী জেলা আওয়ামী যুবলীগের সহ সভাপতি -আলহাজ্ব মোঃ শামসুল ইসলাম ভূইয়া, মোঃ আরিফুল ইসলাম আরিফ, যুগ্ম সম্পাদক মোঃ তুহিন, সাংগঠনিক সম্পাদক -ইফতেখার খান নিপুন, নরসিংদী শহর আওয়ামী যুবলীগের – সাধারন সম্পাদক – ইন্জিনিয়ার সোহেল ভূইয়া, নরসিংদী জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক মোঃ আল আমিন সরকার , দপ্তর সম্পাদক -মোঃ মানসুর আহমেদ, সাবেক ছাত্র নেতা – ইসহাক খলিল বাবু , মেহেদী হাসান , যুবলীগ নেতা – আমির হোসেন , দেবাশীষ সরকার সুমন সহ বিভিন্ন উপজেলা ও শহর আওয়ামী যুবলীগের নেতৃবৃন্দ।

উল্লেখ যে, বাংলাদেশের ছাত্র রাজনীতি ও স্বাধীকার আন্দোলনের নক্ষত্র, বাঙালি জাতীয়তাবাদ আন্দোলনের সৃজনশীল যুবনেতা ও মুক্তিযুদ্ধকালীন বাংলাদেশ লিবারেশন ফোর্স তথা মুজিব বাহিনীর অন্যতম প্রধান কমান্ডার শেখ ফজলুল হক মনি ১৯৩৯ সালের ৪ ডিসেম্বর টুঙ্গিপাড়ায় ঐতিহাসিক শেখ পরিবারে জন্ম নেন। তার বাবা মরহুম শেখ নূরল হক জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভগ্নিপতি, মা শেখ আছিয়া বেগম বঙ্গবন্ধুর বড় বোন।

শেখ ফজলুল হক মনি ঢাকা নব কুমার ইনিস্টিটিউট থেকে মাধ্যমিক পরীক্ষায় পাস করেন। এরপর ১৯৫৮ সালে তিনি জগন্নাথ কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পরীক্ষায় পাস করেন। ১৯৬০ সালে তিনি বরিশাল বিএম কলেজ থেকে বিএ ডিগ্রি লাভ করেন। শেখ ফজলুল হক মনি কেবল রাজনীতি নয়, সাহিত্য এবং সাংবাদিকতায়ও অবদান রাখেন। তার লেখা ‘অবাঞ্ছিতা’ উপন্যাস পাঠক সমাদৃত। এছাড়া তিনি দৈনিক বাংলার বাণী, ইংরেজি দৈনিক বাংলাদেশ টাইমস ও বিনোদন ম্যাগাজিন ‘সিনেমা’র সম্পাদকের দায়িত্ব পালন করেন।

সংবাদটি শেয়ার করুন
  • 32
    Shares


এই বিভাগের আরো খবর