• রবিবার, ২৯ নভেম্বর ২০২০, ০৩:৫৯ অপরাহ্ন
  • বাংলা বাংলা English English
শিরোনাম
ছয় মাসে পৌঁছেছে চাঞ্চল্যকর মুক্তিযোদ্ধা আবদুস সোবহান হত্যা মামলায় রায়ের কপি জামালপুরে টিকিট কালোবাজারির কারাদন্ড রাস পূজায় অংশ নিতে দুবলার পথে তীর্থযাত্রী ও হিন্দু ধর্মাবলম্বীরা, হচ্ছে না রাস মেলা অবশেষে শিশু সোহানা হত্যায় মায়ের দায় স্বীকার শেখ হাসিনার স্বপ্ন কেউ যেন নস্যাৎ করতে না পারে: যুবলীগ চেয়ারম্যান আলফাডাঙ্গায় স্কুল ছাত্রী ধর্ষণের অভিযোগে মামলা, গ্রেপ্তার ১ ইবি শাখা’র আলোর দিশা বাংলাদেশ পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা স্বচ্ছতা গ্রুপের পক্ষ থেকে বেকার যুবককে চটপটি বিক্রির ভ্যানগাড়ি প্রদান লক্ষ্মীপুরে সেলাই মেশিন ও রিকশা বিতরণ মতলবে পুলিশ ও জনসাধারণের মাঝে করোনা সুরক্ষা সামগ্রী বিতরণ

নাগেশ্বরীতে বাস্তু ভিটাহীন প্রতিবন্ধীর একটি ঘরের জন্য আকুতি

মুহাম্মদ রাসেল উদ্দিন, নাগেশ্বরী (কুড়িগ্রাম)
প্রকাশ হয়েছে : রবিবার, ৮ নভেম্বর ২০২০ | ৩:১৩ pm
                             
                                 

কুড়িগ্রামের নাগেশ্বরীতে ঘর নাই জমিনাই এমন একটি প্রতিবন্ধি পরিবার দীর্ঘ্য ৩০ বছর যাবৎ বসবাস করছে অন্যের জায়গায়। তাই একটি ঘরের জন্য আকঁতি জানিয়েছে মাননীয় প্রধানমন্ত্রীর কাছে।

প্রতিবন্ধি কাশেমের তিনটি সন্তানের মধ্যে ২টিই প্রতিবন্ধি। জানা গেছে হাসনাবাদ ইউনিয়নের ৪নং ওয়ার্ডের দক্ষিণ হাউরিটারী মৃত হানিফ উদ্দিনের পুত্র আবুল কাশেম (৫৫) দিন করে দিন খায় ভাগ্যে জোটেনি এক খন্ড জমি।

সারাটি জীবন কাটাতে হচ্ছে অন্যের বাঁশ ঝোপে ঝারে অথবা কারও করুনা করা জায়গায়। কাশেমের পরিবারে তার বড় মেয়ে আসনা (৩০) বাক প্রতিবন্ধি, ২য় মেয়ে হাছেনা (২৮) ঢাকায় স্বামী সহ গার্মেন্স ফ্যাক্টরীতে চাকুরী করে। ছোট ছেলে আজাদ আলী বাক প্রতিবন্ধি (২২) শ্রমিকের কাজ করে বাবাকে সাহায্য করার চেষ্টা করছে।

অন্যের জায়গায় মেয়ে জামাইয়ের দেয়া একটি কুরে ঘরে সংসার চালাচ্ছে। আবুল কাশেমের সাথে কথা বললে, সে বলে ইউনিয়ন পরিষদের নির্ধারিত কোন কার্ড বা সরকারী সাহায্য পায়নি শরীর খাটিয়ে সংসার চালাই। স্ত্রী আজভান বলেন অন্যের বাড়ীতে কাজ করে স্বামী সংসারে সাহায্য করি। বাক প্রতিবন্ধি আজাদ আলী কাজ করার ক্ষমতা থাকলেও নেই কোন প্রশিক্ষন।

কাশেম আলী সরকারে নিকট থাকার জন্য একটু যায়গা ও একটি ঘর চায়। তাই মমতাময়ী প্রধান মন্ত্রী কাছে একটি সরকারী ঘরের জন্য আকুতি জানিয়েছে।

সংবাদটি শেয়ার করুন
  • 54
    Shares


এই বিভাগের আরো খবর