• বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ০৬:১৭ অপরাহ্ন
  • বাংলা বাংলা English English

পাবনায় নন এমপিও শিক্ষকদের মাঝে আর্থিক সহযোগিতা প্রদান

আলাউদ্দিন হোসেন, পাবনা
প্রকাশ হয়েছে : রবিবার, ৩ মে ২০২০ | ১০:১৯ pm
                             
                                 

করোনা পরিস্থিতিতে পাবনার ঈশ্বরদীতে কর্মহীন ঘরবন্দি নন এমপিও ভুক্ত মাধ্যমিক শিক্ষক/ শিক্ষিকাদের মধ্যে থেকে ৫০জনকে নগদে এক হাজার করে টাকা আর্থিক সহযোগিতা প্রদান করা হয়েছে। আজ (রবিবার) দুপুরে ঈশ্বরদী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শিহাব রায়হান নিজ কার্যালয়ে শিক্ষক/ শিক্ষিকাদের ডেকে এই টাকা তুলে দেন।

শিক্ষক সমিতি ও ইউএনও কার্যালয় সুত্রে জানা যায়, করোনা পরিস্থিতিতে দীর্ঘ এক মাস ঈশ্বরদীর নন-এমপিও নিম্ন মাধ্যমিক ও মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানের কয়েকশ শিক্ষক/ শিক্ষিকা পরিবার পরিজন নিয়ে খাদ্য সংকটে পড়ে মানবেতর জীবন যাপন করছেন। তাই সরকারী ত্রাণ সহযোগিতা পাওয়ার জন্য মোবাইলসহ বিভিন্নভাবে উপজেলা নির্বাহী কর্মকর্তার সঙ্গে যোগোযোগ করেন। বিষয়টি উপজেলা প্রশাসনের পক্ষ থেকে পাবনা জেলা প্রশাসককে জানানো হয়। জেলা প্রশাসকের বেসরকারী তহবিল থেকে ৫০ হাজার টাকা সহযোগিতা পাওয়া যায়। সেই টাকায় মাধ্যমিক শিক্ষা কার্যালয়ের দেওয়া তালিকা অনুসারে শিক্ষক/ শিক্ষিকাদের মধ্যে বিরতন করা হয়।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সেলিম আক্তার জানান, ঈশ্বরদীতে নন-এমপিও ভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানে শতাধিক শিক্ষক/ শিক্ষিকা রয়েছেন। তাদের মধ্যে থেকে একেবারেই অস্বচ্ছল ৫০ জনের তালিকা তৈরী করা হয়েছে।

ঈশ্বরদী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শিহাব রায়হান জানান, করোনা ভাইরাসের কারণে সৃষ্ট পরিস্থিতিতে বিপদে পড়েছেন মধ্যবিত্ত কিছু শিক্ষকদের পরিবার। চক্ষু লজ্জায় ক্ষুধা নিবারণের জন্য কারও দারস্থ হতে পারেন না। যার কারণে তাদের পরিবার তীব্র সংকটে পড়েছেন।

তিনি আরও জানান, শিক্ষক/ শিক্ষিকারা সরকারী ১০ কেজি চাল, নগদ দুইশো টাকা নেওয়ার জন্য লাইনে দাঁড়িয়ে থাকবেন! এটাও অত্যন্ত দূঃখের বিষয়। নতুন করে কোন সহায়তা পাওয়া গেলে পর্যায়ক্রমে তাদের মধ্যে বিরতণ করা হবে।
এসময় উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সেলিম আক্তার, বাংলাদেশ শিক্ষক সমিতি উপজেলা শাখার সভাপতি জমসেদ আলী সরদার, সাধারন সম্পাদক রবিউল ইসলাম রবি প্রমুখ উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন


এই বিভাগের আরো খবর