• শুক্রবার, ১৬ এপ্রিল ২০২১, ০৯:০১ অপরাহ্ন
  • বাংলা বাংলা English English
শিরোনাম
সুনামগঞ্জে নদীতে ডুবে নিখোঁজ ব্যক্তির লাশ উদ্ধার ঘোড়াঘাটে প্রতিবন্ধী ভাতার চেক আটক রেখে টাকা দাবীর অভিযোগ ইসলামপুরে গ্রামীন জনপদে শহরের ছোঁয়া সন্ধ্যা নামতেই মেঠপথ আলোকিত মাদারীপুরে বিদ্যুৎ স্পৃষ্টে মাড়া গেলেন পুলিশ সদস্য শাল্লায় সাম্প্রদায়িক হামলার ঘটনার আরো এক আসামী গ্রেফতার মনোহরদীতে দুস্থদের মাঝে ইফতার সামগ্রী বিতরন করেন এড. হারুনুর রশিদ বকশীগঞ্জে মাহে রমজান উপলক্ষে ব্যারিস্টার সামির ছাত্তারের উদ্যোগে নগদ অর্থ বিতরণ ইসলামপুরে মাস্ক ও স্যানিটাইজার বিতরণ আলফাডাঙ্গায় পুকুরে ডুবে পাঁচ বছরের শিশুর মৃত্যু সিরাজদিখানে লকডাউনে দোকান খোলায় ১৪ প্রতিষ্ঠানকে জরিমানা

ফুলবাড়ীয়া মেম্বারের বিরুদ্ধে কর্মসৃজনের অর্থ আত্মসাতের অভিযোগ

সাইফুল ইসলাম তরফদার, ফুলবাড়িয়া (ময়মনসিংহ)
প্রকাশ হয়েছে : শনিবার, ২৭ মার্চ ২০২১ | ৮:১২ pm
                             
                                 

ময়মনসিংহের ফুলবাড়ীয়া উপজেলার ৪নং বালিয়ান ইউনিয়নের দুলাল মেম্বার কর্তৃক কর্মসৃজন প্রকল্পের কাজের ১৮ দিনের টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে। এ ঘটনায় শ্রমিকসহ বাকী মেম্বারের মাঝে ক্ষোভ ও হত্যাশা বিরাজ করছে।
২০২০-২১ অর্থবছরে অতিদরিদ্রদের জন্য ৪০ দিনের কর্মসংস্থান কর্মসূচি (কর্মসৃজন) প্রকল্পের কাজের মজুরি সোনালী ব্যাংক, ফুলবাড়ীয়া শাখা থেকে শ্রমিক দিয়ে উঠিয়ে আত্মসাত করেন। একাধিক শ্রমিক বলেন, মরহুম আশরাফ চেয়ারম্যান ভাল লোকজন ছিলেন। আমরা তাদেরকে ভু’লব না। তার সহধমিণী বর্তমান চেয়ারম্যান উনিও ভাল কাজ করছে। কিন্তু দুলাল মেম্বারের কারণে বালিয়ান ইউনিয়নের সুনাম ক্ষুন্ন হচ্ছে।

আমরা খেটে খাওয়া, দিনমজুর, অসহায় ও হতদরিদ্র মানুষ। এলাকায় দুলাল মেম্বারের ভয়ে কেউ প্রতিবাদ করতে সাহস পায় না। শুধু তাই নয়- বিধবা, বয়স্ক, পঙ্গু ভাতা কার্ড মোটা অংকের ঘুষের মাধ্যমে বিতরণ করারও অভিযোগ রয়েছে। ভুক্তভোগীরা দুলাল মেম্বারের অনিয়ম-দুর্নীতি তদন্তপূর্বক বিচারের দাবী জানান।

গত বৃহস্পতিবার বালিয়ান ইউনিয়নে সরেজমিনে গিয়ে জানা যায়, দায়সাড়া ভাবে কাজ করেছে। দুলাল মেম্বারের নেতৃত্বে শ্রমিকরা ব্যাংক থেকে টাকা উত্তোলন করে তাৎক্ষনিক মেম্বারের হাতে তুলে দেয়। বিগত দিনে তার বিরুদ্ধে অসংখ্য অভিযোগও রয়েছে।

এব্যাপারে দুলাল মেম্বারের সাথে একাধিবার মুঠো ফোনে যোগাযোগ করার চেষ্টা করলেও ফোনে পাওয়া যায়নি।
ইউ,পি, চেয়ারম্যান শামীমা খাতুন এর সাথে ফোনে যোগাযোগ করা বলে তিনি বলেন, আমি দুলাল মেম্বারের সাথে কথা বলে আপনাকে জানাচ্ছি। পরে একাধিবার ফোনে চেয়ারম্যানকে পাওয়া যায়নি।

সংবাদটি শেয়ার করুন
  • 78
    Shares


এই বিভাগের আরো খবর