• মঙ্গলবার, ২৪ নভেম্বর ২০২০, ০৩:৫৫ পূর্বাহ্ন
  • বাংলা বাংলা English English

ফ্রান্সে মহানবীকে ব্যঙ্গের প্রতিবাদে লক্ষ্মীপুরে বিক্ষোভ

জেলা সংবাদদাতা
প্রকাশ হয়েছে : বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০ | ৫:০৮ pm
                             
                                 

ফ্রান্সে হযরত মুহাম্মদ (সা.) কে নিয়ে ব্যঙ্গচিত্র প্রকাশ ও প্রেসিডেন্ট ম্যাঁক্রোর করুচিপূর্ণ ব্যক্তব্যের প্রতিবাদে লক্ষ্মীপুরে বিক্ষোভ মিছিল করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ। বৃহস্পতিবার (২৯ অক্টোবর) বিকেলে শহরের দক্ষিন তেমুহনী থেকে শুরু হয়ে বিক্ষোভ মিছিলটি উত্তর তেমুহনী বঙ্গবন্ধু চত্বরে গিয়ে শেষ হয়।
ইসলামী আন্দোলন লক্ষ্মীপুর জেলার সভাপতি অনারারী ক্যাপ্টেন মো: ইব্রাহীম এর নেতৃত্বে বিক্ষোভ মিছিলে সংগঠনের নেতৃবৃন্দ ছাড়াও শত শত তৌহিদী মুসলিম অংশগ্রহণ করেন। এসময় ফ্রান্স প্রেসিডেন্টকে নি:শর্ত ক্ষমা চাওয়ার আহবান জানানো হয়।
মিছিল শেষে পথ সমাবেশে বক্তারা বলেন, ফরাসি ম্যাগা, জিন শার্লি এবদো ও প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁর কুরুচিপূর্ণ কর্মের কারণে বিশ্বের শত শত কোটি মুসলিমের হৃদয়ে রক্তক্ষরণ শুরু হয়েছে। এ রক্তক্ষরণ বন্ধ করতে হলে অবিলম্বে ফ্রান্স সরকারকে ক্ষমা চাইতে হবে। অন্যথায় মুসলিম জনতা তাদের সর্বশক্তি দিয়ে ফ্রান্সের বিরুদ্ধে আন্দোলনে নামতে বাধ্য হবে বলে জানান তারা।
উল্লেখ্য, সম্প্রতি ফ্রান্সে মতপ্রকাশের স্বাধীনতা ক্লাসে শিক্ষার্থীদের উদ্দেশ্যে মহানবী হজরত মুহাম্মদ (সা.)-এর কার্টুন প্রদর্শন করেন ইসলামবিদ্বেষী শিক্ষক স্যামুয়েল প্যাটি। এর জেরে গত (১৬ অক্টোবর) ফ্রান্সের একটি সড়কে ওই শিক্ষকের মাথা কেটে নেয় আবদুল্লাহ আনজরভ নামে ১৮ বছর বয়সী এক কিশোর। যদিও হামলার কিছুক্ষণের মধ্যেই কিশোরকে গুলি করে হত্যা করে পুলিশ। এরপরই ইসলাম ধর্ম ও বিশ্বনবী হজরত মুহাম্মদ (সা.)-কে নিয়ে ব্যঙ্গচিত্র প্রদর্শন বন্ধ করা হবে না বলে সাফ জানিয়ে দেন ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রোঁ। তার এ বিবৃতি কোটি কোটি মুসলিমের হৃদয়ে আঘাত করে। তার এ ধরনের ইসলামবিদ্বেষী বক্তব্যের পর দেশে দেশে বিক্ষোভ শুরু হয়েছে।

সংবাদটি শেয়ার করুন
  • 42
    Shares


এই বিভাগের আরো খবর