• বুধবার, ২৮ জুলাই ২০২১, ১২:৩৬ অপরাহ্ন
  • বাংলা বাংলা English English
শিরোনাম
স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে লক্ষ্মীপুরে বৃক্ষরোপণ ও ঢেউটিন বিতরণ কেক কাটা ও আলোচনা সভার মধ্য দিয়ে লক্ষ্মীপুরে স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত স্বেচ্ছাসেবকলীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে গৌরীপুরে এতিম শিশুদের মাঝে বস্ত্র বিতরণ ধর্মপাশায় স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাবার্ষিকীতে বিনামুল্যে মাস্ক বিতরণ রাজারহাটে সেনাবাহিনীর নিজস্ব রেশন দিয়ে সুস্থ-অসহায়দের মাঝে ত্রাণ বিতরণ ডাসার উপজেলা প্রেসক্লাবে মিজান সভাপতি, জাফরুল সম্পাদক নির্বাচিত ঘোড়াঘাটে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে নগদ অর্থ ও ঢেউটিন বিতরণ ঠাকুরগাঁওয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে স্বেচ্ছাসেবকলীগের শ্রদ্ধা নিবেদন বকশীগঞ্জে করোনার সংক্রমণ রোধে ভ্রাম্যমাণ আদালতের কার্যক্রম অব্যাহত শ্যামনগরে অর্ধলক্ষাধিক টাকার চিংড়ী বিনষ্ট

বকশীগঞ্জে কঠোর লকডাউনের প্রথম দিনে প্রশাসনের কড়াকড়ি

জিএম ফাতিউল হাফিজ বাবু, বকশীগঞ্জ (জামালপুর)
প্রকাশ হয়েছে : শুক্রবার, ২ জুলাই ২০২১ | ১২:৫৭ am
                             
                                 

জামালপুরের বকশীগঞ্জে করোনার ভয়াবহতা ও বিস্তার রোধে সরকারের নির্দেশনা বাস্তবায়নে লকডাউনের প্রথম দিনে ব্যাপক কড়াকড়ি করেন উপজেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন।
বৃহস্পতিবার সকাল থেকে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মুন মুন জাহান লিজা, সহকারী কমিশনার (ভূমি) ¯িœগ্ধা দাসের নেতৃত্বে উপজেলা প্রশাসন এবং বকশীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) শফিকুল ইসলাম স¤্রাটের নেতৃত্বে পুলিশ সদস্যদের বিভিন্ন মোড়ে মোড়ে অবস্থান নিতে দেখা যায়। এ সময় পুলিশ চেকপোষ্ট বসিয়ে ছোট ছোট যানবাহন চলাচলে নিয়ন্ত্রণ করেন। কেউ রাস্তায় অযথা বের হলেই নানা জবাবদিহির আওতায় আনা হয় পথচারীদের।
বকশীগঞ্জ ইউএনও মুন মুন জাহান লিজা বিজিবি-পুলিশের একটি টহল দল নিয়ে পৌর শহর সহ বিভিন্ন হাট বাজার ও প্রধান প্রধান সড়কে অবস্থান নেন। শহরের নিত্যপণ্যের দোকান ছাড়া বেশিরভাগ দোকান পাট বন্ধ ছিল। যাদের মুখে মাস্ক ছিল না তাদেরকে মাস্ক বিতরণ করেন ইউএনও। একই সাথে অযথা ঘুরাঘুরি করা, স্বাস্থ্যবিধি না মানায় চার জনকে অর্থদন্ড প্রদান করেছেন ভ্রাম্যমাণ আদালত।
পাশাপাশি সরকারের বিধিনিষেধ কার্যকর করতে প্রশাসনের পাশাপাশি বকশীগঞ্জ পৌর মেয়র নজরুল ইসলাম সওদাগর, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম বিজয়, সহসভাপতি নুরুল আমিন ফোরকান , আওয়ামী লীগ নেতা সাখাওয়াত হোসেন সাকা প্রশাসনকে সহযোগিতা করতে মাঠে নামেন। তারা সাধারণ মানুষকে কারণ ছাড়া ঘর হতে বের না হতে নিরুৎসাহিত করেন।
লকডাউনের প্রথম দিনে শহরে কিছু সংখ্যক রিকশা , অটো রিকশা ছাড়া বড় ধরনের কোন যান চলাচল করতে দেখা যায় নি। তবে বিভিন্ন কারণ দেখিয়ে লোকজন ঘর থেকে বের হলেও প্রশাসনের সামনে উপযুক্ত কারণ দশাতে হয়েছে পথচারীদের।

সংবাদটি শেয়ার করুন


এই বিভাগের আরো খবর