• বৃহস্পতিবার, ২৬ নভেম্বর ২০২০, ০৪:১৩ অপরাহ্ন
  • বাংলা বাংলা English English

বকশীগঞ্জে বিনামূল্যে বীজ ও সার বিতরণ

জিএম ফাতিউল হাফিজ বাবু, বকশীগঞ্জ (জামালপুর)
প্রকাশ হয়েছে : সোমবার, ১৬ নভেম্বর ২০২০ | ৫:২৫ pm
                             
                                 

জামালপুরের বকশীগঞ্জে বন্যার ক্ষয়ক্ষতি পুষিয়ে নিতে কৃষি পুনর্বাসন কর্মসূচি ও প্রণোদনা কর্মসূচির আওতায় ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে সোমবার দুপুরে বিনামূল্যে বীজ ও সার বিতরণ কার্যক্রম উদ্বোধন করা হয়েছে।
উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের বাস্তবায়নে এবং উপজেলা প্রশাসনের সহযোগিতায় উপজেলা পরিষদ মিলনায়তনে বীজ ও সার বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আবদুর রউফ তালুকদার ।
ইউএনও মুন মুন জাহান লিজার সভাপতিত্বে বিতরণ অনুষ্ঠানে এসময় উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা মো. আলমগীর আজাদ, বকশীগঞ্জ থানার ওসি শফিকুল ইসলাম স¤্রাট, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম বিজয়, সহসভাপতি নুরুল আমিন ফোরকান, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মাসুমা ইয়াসমীন স্মৃতি, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা মাজেদুল ইসলাম , সম্প্রসারণ কর্মকর্তা অনুপ সিংহ , কৃষিবিদ শহীদুজ্জামান , উপজেলা প্রেসক্লাবের সিনিয়র সহসভাপতি সাফিনুর ইসলাম মেজর প্রমুখ।
উপজেলা কৃষি সম্প্রসারণ দপ্তর সূত্রে জানা যায়, বন্যার ক্ষতি পুষিয়ে নিতে পুনর্বাসন কমসূচির আওতায় ১০ হাজার ৬৫০ জন প্রান্তিক কৃষককে গম, সরিষা , সূর্যমুখি, চিনা বাদাম, মশুর ডাল,খেসারি, টমেটো ও মরিচ বীজ ও উপকরণ হিসেবে ডিএপি সার, এমওপি সার বিতরণ করা হবে।
এছাড়াও কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় ২ হাজার ২৪০ জন কৃষককে সরিষা,ভুট্টা,গম, বুরো ধান, চিনা বাদাম, শীতকালীণ মুগ ডাল, পেঁয়াজ বীজ এবং উপকরণ হিসেবে সার বিতরণ করা হবে।

সংবাদটি শেয়ার করুন
  • 15
    Shares


এই বিভাগের আরো খবর