• বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ০৭:৪৮ অপরাহ্ন
  • বাংলা বাংলা English English

বকশীগঞ্জে ৪৩ হাজার পরিবার পাবে ভিজিএফ-জিআরের নগদ অর্থ!

জিএম ফাতিউল হাফিজ বাবু, বকশীগঞ্জ (জামালপুর)
প্রকাশ হয়েছে : সোমবার, ৩ মে ২০২১ | ৪:১০ pm
                             
                                 

জামালপুরের বকশীগঞ্জে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ভিজিএফ ও জিআর চালের পরিবর্তে নগদ অর্থ বিতরণ করা হবে। সারাদেশের ন্যায় এবার বকশীগঞ্জ উপজেলায় ৪৩ হাজার পরিবারকে ভিজিএফ ও জিআর এর অনুকূলে নগদ অর্থ বিতরণ কার্যক্রম হাতে নেওয়া হয়েছে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে অতিদরিদ্র, দুস্থ, কর্মহীন পরিবারের জন্য ভিজিএফ কর্মসূচির আওতায় ৪২ হাজার ৪৭৪ টি পরিবারকে ভিজিএফ এর অনুকূলে ৪৫০ টাকা করে মোট ১ কোটি ৯১ লাখ ১৩ হাজার ৩০০ টাকা বিতরণ করা হবে এবং ২০২০-২০২১ অর্থ বছরে রমজান উপলক্ষে দুস্থ ও দরিদ্র পরিবারকে জিআর এর অনুকূলে ৩ হাজার ৭০০ পরিবারকে নগদ ৫০০ টাকা করে মোট ১৭ লাখ ৫০ হাজার টাকা বিতরণ করা হবে।

এর মধ্যে ভিজিএফ কর্মসূচির এর আওতায় বকশীগঞ্জ পৌরসভায় ১৫৪০ টি পরিবার, ধানুয়া কামালপুর ইউনিয়নে ৪২৯৬ টি পরিবার, বগারচর ইউনিয়নে ৯০৫৪ টি পরিবার, বাট্টাজোড় ইউনিয়নে ৬৬৩৫ টি পরিবার, সাধুরপাড়া ইউনিয়নে ৫৩৯৭ টি পরিবার, বকশীগঞ্জ সদর ইউনিয়নে ২২৯৩ টি পরিবার, নিলক্ষিয়া ইউনিয়নে ৫৮৯৪ টি পরিবার ও মেরুরচর ইউনিয়নে ৭৩৬৫ পরিবারকে ভিজিএফ বিতরণ করা হবে। এছাড়াও ৭ টি ইউনিয়নের প্রত্যেক ইউনিয়নে ৫০০ পরিবার ও বকশীগঞ্জ পৌরসভার ২০০ পরিবারকে জিআর কর্মসূচির আওতায় নগদ ৫০০ টাকা করে বিতরণ করা হবে।

সরকারের এই উদ্যোগকে যেমন মানুষ স্বাগত জানিয়েছেন তেমনি সুষ্ঠু বিতরণ কার্যক্রম নিয়ে সংশয় তৈরি হয়েছে। স্থানীয়দের দাবি সঠিকভাবে তদারকি না করলে সরকারের এই মহতি উদ্যোগ ভেস্তে যেতে পারে।
বকশীগঞ্জ উপজেলা প্রকল্প কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মেহেদী হাসান টিটু জানান, ইতোমধ্যে পৌর মেয়র সহ সকল ইউপি চেয়ারম্যানদের দুস্থদের তালিকা তৈরির নির্দেশনা দেয়া হয়েছে। তালিকা হাতে পেলেই ভিজিএফ ও জিআর এর অর্থ বিতরণ শুরু করা হবে।

বকশীগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মুন মুন জাহান লিজা জানান, সরকারের ভিজিএফ ও জিআর কার্যক্রম সুষ্ঠুভাবে বিতরণ সম্পন্ন করার জন্য প্রতিটি ইউনিয়নে ট্যাগ অফিসার নিয়োগ দেওয়া হয়েছে এবং প্রয়োজনীয় দিকনির্দেশনা দেওয়া হয়েছে। কোথাও কোন অনিয়মের খবর পাওয়া গেলে তাৎক্ষণিকভাবে ব্যবস্থা নেওয়া হবে।

সংবাদটি শেয়ার করুন
  • 3
    Shares


এই বিভাগের আরো খবর