• শনিবার, ২৭ ফেব্রুয়ারী ২০২১, ০১:৪২ অপরাহ্ন
  • বাংলা বাংলা English English

বঙ্গবন্ধুর ভাস্কর্য নির্মাণ বিরোধীতার প্রতিবাদে লক্ষ্মীপুরে সম্মিলিত সাংস্কৃতিক জোটের মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক
প্রকাশ হয়েছে : শনিবার, ৫ ডিসেম্বর ২০২০ | ৪:২৯ pm
                             
                                 

বাংলাদেশের স্বাধীনতার স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নির্মাণ নিয়ে কয়েকটি ইসলামী দলের ভুল ব্যাখ্যা এবং বঙ্গবন্ধুকে নিয়ে অবমাননাকর বক্তব্যের প্রতিবাদে মানববন্ধন করেছে লক্ষ্মীপুর সম্মিলিত সাংস্কৃতিক জোট।

৫ ডিসেম্বর শনিবার বিকেল ৪ টার দিকে লক্ষ্মীপুর কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে এ মানববন্ধন করা হয়।

লক্ষ্মীপুর জেলা সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি জাকির হোসেন ভূঁইয়া আজাদের সভাপতিত্বে মানববন্ধনে সঞ্চালনা করেন সংগঠনের জেলা শাখার সাধারণ সম্পাদক এডভোকেট মুরাদ-আল-হাসান চৌধুরী।

বক্তব্য রাখেন, লক্ষ্মীপুর জেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি শামসুদ্দিন বাবুল, সদর উপজেলা কৃষক লীগের আহবায়ক মতো মিজানুর রহমান ভূইয়া।, নন্দন ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি রাজু আহমেদ, কবি এসএম জাহাঙ্গীর, ওমর ফারুক, বনশ্রী পাল, হোসনেয়ারা কানন, পারভিন হালিম, ওয়াইজ সংস্থার নির্বাহী পরিচালক সাবরিনা আক্তার, ফয়েজ মোহাম্মদ ইসমাইল, তারেক হোসেন প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, ‘মূর্তি আর ভাস্কর্য এক নয়। মূর্তি হচ্ছে যার উপাসনা করা হয়। আর ভাস্কর্য কোন ব্যক্তি বা রাষ্ট্রের ইতিহাস-ঐতিহ্যকে স্মরণ করার জন্য তৈরি করা হয়। কিন্তু বাংলাদেশের কিছু মৌলবাদী গোষ্ঠী মূর্তি ও ভাস্কর্যের ভুল ব্যাখ্যা দিয়ে দেশের ধর্মপ্রাণ মানুষকে ভুল বার্তা দিচ্ছে। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।’

উল্লেখ্য, সম্প্রতি ধোলাই খালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নির্মাণের বিরোধীতা করে ধর্মভিত্তিক কয়েকটি দলের নেতারা। এরপর থেকে এ নিয়ে নানা আলোচনা-সমালোচনার সৃষ্টি হয়।

সংবাদটি শেয়ার করুন
  • 24
    Shares


এই বিভাগের আরো খবর