• বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ০৭:৩৫ অপরাহ্ন
  • বাংলা বাংলা English English

শিশু পাচার প্রতিরোধে ও সুরক্ষায় এবং জেন্ডার ভিত্তিক সংহিসতা নিরসনে

বাগেরহাটে লিগ্যাল এইড এর মতবিনিময় সভা

আবু হানিফ, বাগেরহাট
প্রকাশ হয়েছে : শনিবার, ১২ সেপ্টেম্বর ২০২০ | ৭:৪২ pm
                             
                                 

শিশু পাচার একটি অবৈধ প্রক্রিয়া। বাংলাদেশে নারী ও শিশু পাচার প্রতিরোধে নানা পদক্ষেপ গ্রহন করা হলেও কিছুতে এটা নিয়ন্ত্রন করা সম্ভব হচ্ছে না।পাচারকারীরা নতুন নতুন পদ্ধতি অবলম্বন করে সরকারের চোখ ফাকি দিয়ে অনৈতিকভাবে নারী ও শিশু পাচার করছে।পাচারকারীরা শিশুদের বিয়ে করে বৈধ ভাবে দেশের বাইরে নিয়ে অনৈতিক কাজের জন্য বিক্রি করে দিচ্ছে।

এটা খুবই অমানবিক ব্যাপার।তাই নারী ও শিশু পাচার প্রতিরোধে আমাদের আরো ভুমিকা নিয়ে জনগনকে সতর্ক করতে হবে।পাশাপাশি বাল্যবিবাহ বন্ধ করতে হবে।বাল্যবিবাহ বন্ধ করলে শিশু পাচার অনেকাংশে কমবে।বক্তারা অপরাধের বিরুদ্বে রুখে দাড়ানোর জন্য সকলকে সচেতন হওয়ার পাশাপাশি আইনের যথাযত প্রয়োগ দাবি করেন।

শনিবার সকালে বাগেরহাট শহরের খারদ্দার উদয়ন বাংলাদেশ এনজিও’র কার্যালয়ে আয়োজিত শিশু পাচার প্রতিরোধ ও সুরক্ষায় এবং জেন্ডার ভিত্তিক সংহিসতা নিরসনে জেলা লিগ্যাল এইডের মতবিনিময় সভায় বক্তারা একথা বলেন। উদয়ন বাংলাদেশের নির্বাহী পরিচালক শেখ আসাদ এর সভাপতিত্বে ও সি ডিও শেখ মিজানুর রহমান জুয়েল এর সঞ্চালনায় উক্ত সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন,বাগেরহাট আইন কর্মকর্তা (পাবলিক প্রসিবিউটর) এ্যাড: শেখ মোহাম্মদ আলী।

বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন,বাগেরহাট প্রেস ক্লাবের সভাপতি এ্যাড: এম ডি মোজাফ্ফর হোসেন,সাধারন সম্পাদক প্যানেল মেয়র আলহাজ্জ বাকী তালুকদার,সদর উপজেলা পরিষদ এর মহিলা ভাইস চেয়ারম্যান রিজিয়া পারভীন।অন্যন্যেদের মধ্যে বক্তব্য বক্তব্য রাখেন,সদর উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মো: আজগর আলী,জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মো: আসাদুর রহমান,শিক্ষাবিদ মুখার্জী রবিন্দ্র নাথ,এ্যাড: ফারহানা খান দিনা,বাগেরহাট প্রেস ক্লাবের সাবেক সহসভাপতি মোল্লা আব্দুর রব,সাবেক সম্পাদক এম,আকবর টুটুল,সাবেক কোষাধ্যক্ষ আজাদুল হক,উদয়ন এর একাউন্ডস অফিসার মো: মোশারেফ হোসেন,মুক্তি আক্তার প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন
  • 2
    Shares


এই বিভাগের আরো খবর