• সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ০৫:০৪ পূর্বাহ্ন
  • বাংলা বাংলা English English
শিরোনাম
অননুমোদিতভাবে দেশের বাইরে অবস্থান: চাকরি হারালেন ঢাবির দুই শিক্ষক স্বাস্থ্যবিধি না মানায় করোনার দ্বিতীয় সংক্রমণ বাড়ছে: স্বাস্থ্যমন্ত্রী শরণখোলায় আওয়ামীলীগ নেতা মনির হোসেনের নির্বাচনী গণসংযোগ অনুষ্ঠিত করোনার ২য় ঢেউ নিয়ে সিএমপির ২৬ নির্দেশনা জারি তালায় গ্রাম আদালতের রিটার্ন রিপোর্ট প্রেরনের উপর প্রশিক্ষন কর্মশালা শ্যামনগরে মহিলা বিষয়ক অধিদপ্তরের অনুদানের চেক বিতরণ শ্যামনগরে সেবাদানকারী প্রতিষ্ঠানের সংলাপ অনুষ্ঠিত শ্যামনগরে আন্তর্জাতিক স্তন ক্যান্সার সচেতনতা দিবস পালন চট্টগ্রামে কিশোরীর ঝুলন্ত মরদেহ উদ্ধার গৌরীপুরে করোনা ভাইরাস মোকবেলায় জনসচেতনমূলক কর্মসূচী পালন

বাগেরহাটে ১৩ বছরের শিশুর পাচ বছরের কারাদন্ড

আবু হানিফ, বাগেরহাট
প্রকাশ হয়েছে : মঙ্গলবার, ১৭ নভেম্বর ২০২০ | ১০:৫৩ pm
                             
                                 

বাগেরহাটের মোরেলগঞ্জে মাদরাসা শিক্ষার্থী হিরা আক্তার হত্যা মামলায় হাসান রসিদ মৃধা (১৩) নামের এক শিশুর পাচ বছরের কারাদন্ড প্রদান করেছে আদালত। দন্ডের মেয়াদ শেষ না হওয়া পর্যন্ত দন্ডাদেশ প্রাপ্ত হাসান রসিদকে শিশু উন্নয়ন কেন্দ্রে রাখার নির্দেশ আদালতের। মঙ্গলবার (১৭ নভেম্বর) দুপুরে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক জেলা ও দায়রা জজ মো. নূরে আলম এই আদেশ দেন।

তবে এই মামলায় আটক অন্য দুই আসামী হাসান রসিদের দাদা ৭৫ বছর বয়সী মোক্তার মৃধা ও তার স্ত্রী মনোয়ারা বেগম (৬৫)এর বিচার অন্য আদালতে চলমান রয়েছে।
হাসান রসিদ মৃধা মোরেলগঞ্জ উপজেলার পশ্চিম বহরবুনিয়া প্রামের মোঃ তোফাজ্জেল হোসেন মৃধার ছেলে।

মামলার বিবরণ থেকে জানা যায়, ২০১৯ সালের ২ জুলাই বিকেলে মোরেলগঞ্জ উপজেলার পশ্চিম বহরবুনিয়া প্রামে নিজ ঘরে গাউস শেখ ও নাসিমা বেগম দম্পতির মেয়ে হিরা আক্তারকে হত্যা করে বিবস্ত্র অবস্থায় আড়ার সাথে ঝুলিয়ে রাখেন আসামীরা।পরে ৩ জুলাই নিহতের মা নাসিমা বেগম বাদী হয়ে মোরেলগঞ্জ থানায় একটি হত্যা মামলা করেন।১৪ জুলাই হাসান রসিদ, মোক্তার মৃধা ও তার স্ত্রী মনোয়ারা বেগমকে প্রেফতার করে পুলিশ। একই বছর ১৮ নভেম্বর মামলার তদন্তকারী কর্মকর্তা মোরেলগঞ্জ থানার ইন্সপেক্টর (তদন্ত) ঠাকুর দাস মন্ডল আদালতে চার্জশীট দাখিল করেন। হাসান রসিদের বিরুদ্ধে চার্জশীট দেওয়ায় তার বিচারের জন্য মামলাটি ২৫ নভেম্বর বিচারের জন্য নারী ও শিশু আদালতে প্রেরণ করা হয়। নারী ও শিশু আদালত ২০২০ সালের ১৫ মার্চ অভিযোগটি আমলে নেয়।

১৪ সেপ্টেম্বর আদালত আসামী হাসান রসিদের বিরুদ্ধে চার্জ গঠন করেন। পাঁচজন সাক্ষি, ভিকটিমকে পরীক্ষাকারী চিকিৎসক ও তদন্তকারী কর্মকর্তার সাক্ষি প্রহন শেষে ১৮৬০ সালের দন্ড বিধির ৩০২/৩৪ ধারার অপরাধ প্রমানিত হওয়ায় শিশু আইন অনুযায়ী আদালত হাসান রসিদের ৫ বছরের কারাদন্ডাদেশ দেয়।
এই মামলায় আসামী পক্ষের আইনজীবী ছিলেন শেখ বাহাদুর ইসলাম এবং রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন এপিপি রণজিৎ কুমার মন্ডল।

সংবাদটি শেয়ার করুন
  • 7
    Shares


এই বিভাগের আরো খবর