• রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১, ১১:১৮ পূর্বাহ্ন
  • বাংলা বাংলা English English

বাগেরহাট সদর হাসপাতালে পরিচ্ছন্নতাকর্মী দিলেন বন্ধুমহল

আবু হানিফ, বাগেরহাট
প্রকাশ হয়েছে : রবিবার, ২৯ আগস্ট ২০২১ | ৯:৫৬ pm
                             
                                 

করোনা পরিস্থিতিতে বাগেরহাট সদর হাসাপাতালে পরিচ্ছন্নতাকর্মী সংকটপূরণে এগিয়ে এসেছে বন্ধমহল নামের একটি সংগঠন। আগস্ট ও সেপ্টেম্বর দুই মাসের জন্য দুইজন পরিচ্ছন্নতাকর্মীর সম্মানি ভাতার ব্যবস্থা করেছেন তারা। রবিবার (২৯ আগস্ট) সকালে বাগেরহাট সদর হাসপাতালের হলরুমে ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. মোঃ হাবিবুর রহমানের কাছে এই সম্মানির অর্থ তুলে দেন সংগঠনের সদস্যরা। এসময়, বাগেরহাট সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার মিরাজুল ইসলাম, বন্ধমহলের এসকে বদরুল আলম, শোহান পারভেজ, চিন্ময় পাল, সোহেল তালুকদার, শেখ জাহাঙ্গীর বাদশা, গোলাম তাবরেজ সবুজসহ পরিচ্ছন্নতাকর্মীরা উপস্থিত ছিলেন।
পরিচ্ছন্নতা কর্মী পিয়া ও আয়শা বলেন, করোনা পরিস্থিতিতে বেকার অবস্থায় ছিলাম। দুই মাসের জন্য হলেও কর্মসংস্থানের ব্যবস্থা হয়েছে। এর মাধ্যমে হাসপাতালের সেবা করার সুযোগের পাশাপাশি আর্থিকভাবেও আমরা উপকৃত হয়েছি। এজন্য বন্ধুমহলকে আমরা ধন্যবাদ জানাই।
বন্ধুমহলের এসকে বদরুল আলম বলেন, সদর হাসপাতালে পরিচ্ছন্নতাকর্মীর সংকট মেটাতে হাসপাতাল কর্তৃপক্ষের সাথে বন্ধুমহলের পক্ষ থেকে যোগাযোগ করি। তাদের অনুমতিক্রমে আমরা দুইজন পরিচ্ছন্নতাকর্মীর সম্মানির ব্যবস্থা করি। এটা যদিও খুবই সামান্য। তবে আমরা বিশ্বাস করি আমাদের এই ক্ষুদ্র প্রয়াসের মাধ্যমে অনেকে এই ধরণের সামাজিক কাজে এগিয়ে আসবে বলে মন্তব্য করেন তিনি।
বাগেরহাটের ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. মোঃ হাবিবুর রহমান বলেন, বাগেরহাট সদর হাসপাতালে পরিচ্ছন্নতা কর্মীর সংকট রয়েছে।এই পরিস্থিতিতে বন্ধুমহল যে দুইজন পরিচ্ছন্নতাকর্মীর সম্মানি দিয়েছেন এজন্য আমরা তাদের সাদুবাদ জানাই। এই দুইমাস সদর হাসপাতাল পরিস্কার-পরিচ্ছন্ন রাখতে বন্ধুমহলের দুই পরিচ্ছন্নতাকর্মী ভূমিকা রাখবে বলেও জানান তিনি।
এসএসসি-২০০০ এবং এইচএসসি-২০০২ ব্যাচের ১০৩ জন বন্ধু মানুষের কল্যানের জন্য বন্ধুমহল নামের একটি সংগঠন তৈরি করেন। প্রতিষ্ঠার পর থেকে বিভিন্ন সামাজিক কাজ করে যাচ্ছে সংগঠনের সদস্যরা।

সংবাদটি শেয়ার করুন


এই বিভাগের আরো খবর