• সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ০৯:৩১ অপরাহ্ন
  • বাংলা বাংলা English English

বাঘারপাড়ায় বিট পুলিশিং কার্যক্রম শুরু

অনুপম দে বাঘারপাড়া (যশোর)
প্রকাশ হয়েছে : শনিবার, ১৭ অক্টোবর ২০২০ | ৭:২৫ pm
                             
                                 

যশোরের বাঘারপাড়ায় অপরাধ প্রতিরোধে জনগণের সম্পৃক্ততা বাড়াতে বিট পুলিশিং কার্যক্রম শুরু হয়েছে। জনগণ এই কার্যক্রমে সহায়তা করলে অপরাধ কমবে বলে মনে করছে পুলিশ।

শনিবার (১৭ অক্টোবর ) সকালে বাঘারপাড়া থানার বিট পুলিশিং কার্যক্রমের উদ্বোধন করেন বাঘারপাড়া থানার অফিসার ইনচার্জ(ভারপ্রাপ্ত) সৈয়দ আল মামুন।

এসময় তিনি বলেন, অপরাধ প্রতিরোধে এক একটি থানার প্রতিটি এলাকাকে ক্ষুদ্র ক্ষুদ্র ভাগে বিভক্ত করা হয়েছে। এক একটি বিটের দায়িত্ব দেয়া হয়েছে এক একজন এসআই ও এএসআইকে। তার সঙ্গে থাকবেন বেশ কয়েকজন পুলিশ সদস্য। জনসাধারণের সঙ্গে এরা আন্তরিকভাবে সেবা করার চেষ্টা করবে। জনসাধারণ তাদের সহায়তা করলে অপরাধ সংগঠিত হওয়ার আগেই প্রতিরোধ করা সম্ভব হবে।

সপ্তাহে নির্দিষ্ট দিনে একজন উপপরিদর্শকসহ পুলিশসদস্য উপস্থিত থাকবেন। এলাকার যেকোনো সমস্যা কোনো প্রকার হয়রানি ব্যতিত বিট পুলিশিং অফিসারের কাছে জানাতে পারবে। ইতিমধ্যে আমরা বাঘারপাড়া উপজেলার নয়টি ইউনিয়ন পরিষদে ও একটি পৌরসভায় পুলিশিং বিট কার্যক্রম শুরু করেছি। এর মাধ্যমে যে কেউ পুলিশের সেবা গ্রহণ করতে পারবেন।বাঘারপাড়ায় পুলিশে নয়টি ইউনিয়ন ও একটি পৌরসভাকে বারোটি বিটে ভাগ করা হয়েছে।তিনি আরো বলেন, পুলিশের সেবা পেতে জনসাধারণকে তথ্য দিয়ে পুলিশকে সহায়তার অনুরোধ জানান।

এসময় উপজেলার বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান, মেম্বার, কাউন্সিলর এবং স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন
  • 1
    Share


এই বিভাগের আরো খবর