• শুক্রবার, ২৩ অক্টোবর ২০২০, ০২:৪০ অপরাহ্ন
  • বাংলা বাংলা English English

বাঘারপাড়ায় সিআইজি কৃষকদের দিনব্যাপী প্রশিক্ষণ

অনুপম দে বাঘারপাড়া (যশোর)
প্রকাশ হয়েছে : বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০ | ৫:৩১ pm
                             
                                 

যশোরের বাঘারপাড়া উপজেলায় সিআইজি কৃষকদের উৎপাদনশীলতা বৃদ্ধির প্রযুক্তি ও সিআইজি ব্যবস্থাপনা শীর্ষক দিনব্যাপী প্রশিক্ষণ শুরু হয়।

বুধবার (৩০ সেপ্টেম্বর)সকালে উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর আয়োজনে কৃষি অফিস মিলনায়তনে ন্যাশনাল এগ্রিকালচার টেকনোলজি প্রোগ্রাম ফেজ-২ প্রজেক্ট (এনএটিপি) এর আওতায় উৎপাদনশীলতা বৃদ্ধি প্রযুক্তি ও ব্যবস্থাপনা শীর্ষক কৃষকদের এ প্রশিক্ষণ শুরু হয়েছে।

বাঘারপাড়া উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার রুহুল আমিনের সভাপতিত্বে খরিপ- ২ মৌসুমের পঞ্চম ব্যাচের উদ্বোধন অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত উপ-পরিচালক(পিপি) সৌমিত্র কুমার সরকার, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর,উপ-পরিচালকের কার্যালয়,যশোর। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সহকারি উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা ইভা মল্লিক, উপ-সহকারী উদ্ভিদ সংরক্ষণ কর্মকর্তা আবু দাউদ,উপ-সহকারী কৃষি কর্মকর্তা মিল্টন বৈরাগী এবং বিভিন্ন সিআইজি সমিতির কৃষক সদস্যরা।

প্রশিক্ষণে কৃষক কৃষাণীকে ফসলের উৎপাদনশীলতা বৃদ্ধির প্রযুক্তি ও সিআইজি ব্যবস্থাপনা, জলবায়ু পরিবর্তন ও অভিযোজন কৌশল, গ্রুপ ব্যবস্থাপনা সম্পর্কে সঞ্চয় ও আয়-ব্যয় বর্ধনমূলক,জলবায়ু পরিবর্তনের প্রভাবে সম্ভাব্য ক্ষতিকর প্রভাব ও উত্তরণের উপায়গুলো সম্পর্কে ৩০ জন সিআইজি কৃষকদের মাঝে এক দিনের প্রশিক্ষণ দেওয়া হয়।

সংবাদটি শেয়ার করুন
  • 66
    Shares


এই বিভাগের আরো খবর