• রবিবার, ২৯ নভেম্বর ২০২০, ০৮:২১ পূর্বাহ্ন
  • বাংলা বাংলা English English
শিরোনাম
আলফাডাঙ্গায় স্কুল ছাত্রী ধর্ষণের অভিযোগে মামলা, গ্রেপ্তার ১ ইবি শাখা’র আলোর দিশা বাংলাদেশ পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা স্বচ্ছতা গ্রুপের পক্ষ থেকে বেকার যুবককে চটপটি বিক্রির ভ্যানগাড়ি প্রদান লক্ষ্মীপুরে সেলাই মেশিন ও রিকশা বিতরণ মতলবে পুলিশ ও জনসাধারণের মাঝে করোনা সুরক্ষা সামগ্রী বিতরণ বিশ্বম্ভরপুরে মাঠ দিবস ও রিভিউ ডিসকাশন অনুষ্ঠিত শেখ কামাল আইটি ট্রেনিং সেন্টারের’ নির্মাণকাজ উদ্বোধন করলেন প্রতিমন্ত্রী পলক শাহজাদপরে স্বাস্থ্য সহকারীদৈর কর্ম বিরতি বকশীগঞ্জে অনির্দিষ্টকালের কর্ম বিরতিতে স্বাস্থ্য সহকারীরা কর্ণফুলী নদীর নাব‍্যতা বাড়াতে সমীক্ষা পরিচালনার উদ্যোগ

বাঘারপাড়ায় হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের গণ অবস্থান

অনুপম দে বাঘারপাড়া (যশোর)
প্রকাশ হয়েছে : শনিবার, ৭ নভেম্বর ২০২০ | ৪:১৭ pm
                             
                                 

“ধর্ম যার যার, রাষ্ট্র সবার। সাম্প্রদায়িকতা রুখো,বীর বাঙালি জাগো” এই শ্লোগানকে সামনে রেখে যশোরের বাঘারপাড়ায় হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের ব্যানারে গণঅবস্থান ও বিক্ষোভ সমাবেশ পালিত হয়েছে।

শনিবার (৭ নভেম্বর) বাঘারপাড়া উপজেলা কমপ্লেক্সের সামনে ধর্মীয় অনুভুতিতে আঘাতের মাধ্যমে অরাজকতা তৈরির অপচেষ্টার প্রতিবাদে বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের ব্যানারে বাঘারপাড়া উপজেলা শাখার নেতা ও কর্মীরা গণঅবস্থান ও বিক্ষোভ কর্মসূচীতে অংশ নেন।

এ সময় বক্তব্য রাখেন বাংলাদেশে পুজা উদযাপন পরিষদের বাঘারপাড়া উপজেলা শাখার যুগ্ম আহবায়ক শচীন্দ্রনাথ বিশ্বাস। তিনি বলেন, সাম্প্রতিক সময়ে সংখ্যালঘু বিদ্বেষ তৈরী করতে সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে পরিকল্পিতভাবে অপপ্রচার চালানো হচ্ছে। আর এভাবে প্রপাগান্ডা ছড়িয়ে ধর্মপ্রাণ মানুষের ধর্মীয় অনুভুতিতে আঘাত দিয়ে দেশে অস্থিতিশীল পরিস্থিতি তৈরীর অপচেষ্টা চালানো হচ্ছে। কিন্তু চিহ্নিত এসব অপপ্রচারকারীর বিরুদ্ধে যথাযথ আইনী ব্যবস্থা নেয়া হচ্ছে না। তাই দিন দিন ঝুঁকিপূর্ণ হয়ে উঠছেন ধর্মীয় সংখ্যালঘুরাদিনাজপুর-কুমিল্লাসহ বিভিন্ন এলাকায় ধর্মীয় সংখ্যালঘু পরিবারের ওপর আক্রমণ,অগ্নিসংযোগ,নির্যাতন-হত্যার সুষ্ঠুভাবে বিচার করতে হবে।
শশাংঙ্ক পাল বলেন,”ফ্রান্সের ঘটনাকে পুঁজি করে সাম্প্রদায়িক শক্তি বাংলাদেশের ধর্মীয় ও জাতিগত সংখ্যালঘুদের বিরুদ্ধে পরিকল্পিত অভিসন্ধি বাস্তবায়ন করছে। দেশের সংখ্যালঘু জনগোষ্ঠীর পিঠ দেয়ালে ঠেকে গেছে। তারই প্রতিবাদে এ গণ অবস্থান ও বিক্ষোভ। কর্মসূচি ঘোষণা করা হয়েছে।

সুব্রত রায় বলেন,ধর্মীয় ও জাতিগত সংখ্যালঘু সম্প্রদায়কে টার্গেট করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভিন্ন ধর্মাবলম্বীদের পবিত্র ধর্মকে হেয় করে, তাদের ধর্মানুভূতিতে প্রতিনিয়ত আঘাত করে নানান অপপ্রচার চালানো হচ্ছে। ধর্ম অবমাননার কথা তুলে দিনাজপুরের পার্বতীপুর ও কুমিল্লার মুরাদনগরের সংখ্যালঘু এলাকায় আক্রমণ, অগ্নিসংযোগ, নারী নির্যাতন, অধ্যাপক কুশল চক্রবর্তীকে হত্যার হুমকি দেওয়া হয়েছে। এগুলোর সুষ্ঠ তদন্তসাপেক্ষ বিচারের আওতায় আনতে হবে।
গণঅবস্থান ও বিক্ষোভ সমাবেশে উপস্থিত ছিলেন অধ্যাপক বিশ্বাস,শংকর বিশ্বাস, বিমল দাস, কানাইলাল চৌধুরী,শশাঙ্ক পাল( সোনা) উত্তম কুন্ডু,সুভাষ রায়, সুব্রত রায়,প্রসেনজিৎ ঠাকুর, আশিক অধিকারী, সুদীপ্ত অধিকারী, কিশোর বিশ্বাস, প্রভাত বিশ্বাস, হরিচাঁদ বিশ্বাস প্রমূখ।

সংবাদটি শেয়ার করুন
  • 56
    Shares


এই বিভাগের আরো খবর