• বৃহস্পতিবার, ২২ অক্টোবর ২০২০, ১০:৩২ পূর্বাহ্ন
  • বাংলা বাংলা English English

বাঘারপাড়া যুবলীগের উদ্যোগে শেখ হাসিনার জন্মদিন উদযাপন

অনুপম দে বাঘারপাড়া (যশোর)
প্রকাশ হয়েছে : মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০ | ১২:৪৬ pm
                             
                                 

উৎসবমুখর পরিবেশে বিশ্ব মানবতার বাতিঘর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন উদযাপন করেছে বাঘারপাড়া উপজেলা যুবলীগ।

সোমবার(২৮সেপ্টেম্বর) উপজেলা যুবলীগের আয়োজনে আওয়ামী লীগ দলীয় কার্যালয়ের সামনে আলোচনা সভা ও কেক কাটা হয়।

উপজেলা যুবলীগের আহ্বায়ক কামরুজ্জামান লিটনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা হাসান আলি।
এই অনুষ্ঠানে প্রধান বক্তার বক্তব্যে যুবলীগের আহবায়ক রাজীব রায় সাম্প্রদায়িক অশুভ শক্তিকে পরাজিত করার শপথ নেয়ার জন্য দলীয় নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান। তিনি আরো বলেন, ‘বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা বাঙালি জাতির মুক্তির কাণ্ডারী। তাঁর নেতৃত্বের উচ্চতা ও গভীরতা সারা দুনিয়ায় প্রশংশিত ও সমাদৃত। পুরো বাঙালি জাতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য গর্বিত।’বঙ্গবন্ধুকে হারিয়ে দিশাহারা ও বহুধাবিভক্ত দলের হাল ধরেন শেখ হাসিনা। শুরু হয় রাজনৈতিক প্রতিকূল স্রোতে তাঁর নৌকা বাওয়া। মৃত্যুশঙ্কা পায়ে ঠেলে, বহু ঝড়ঝাপটা সামলে, বিপদসংকুল সমুদ্র পেরিয়ে বারবার নৌকাকে সফলতার সঙ্গে তীরে ভিড়িয়েছেন এই কাণ্ডারি। এভাবেই তিনি হয়ে উঠেছেন দলে পরম নির্ভরতার প্রতীক। শুধু দল নয়, রাষ্ট্র পরিচালনায়ও দেখিয়েছেন বহু চমকপ্রদ সাফল্য। অর্জন করেছেন আন্তর্জাতিক স্বীকৃতি, বহু পুরস্কার ও সম্মাননা। নিজেকে নিয়ে গেছেন অনন্য উচ্চতায়।

এ সময় অন্যান্য নেতাকর্মীদের মধ্যে বক্তব্য রাখেন শচীন্দ্রনাথ বিশ্বাস, মাষ্টার এমদাদ হোসেন, গোলাম সরোয়ার, আলমগীর সিদ্দিকী, প্র্সেনজিৎ দাস সনজিৎ,সাঈদ আল মামুন, গিয়াস উদ্দিন হীরা, রুবেল রানা, রিয়েল হোসেন, ইমতিয়াজ নাসির তুষার ,আব্দুল আওয়াল, তরিকুল ইসলাম, শরিফুল ইসলাম, উজ্জল দেবনাথ, এনায়েত হোসেন লিটন, টিপু সুলতান, কিশোর বিশ্বাস, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক বিএম শাহজালাল, ছাত্রলীগনেতা শেখ আবদুল্লাহ, আবু রাসেল তান্না, শিহাব উদ্দিন, বুরহান হোসেন প্রমুখ।অনুষ্ঠানটি সঞ্চালনা করেন উপজেলা যুবলীগের সদস্য হাদিউজ্জামান ।
জন্মদিনকে ঘিরে মুহুর্তের মধ্যে হাজারো নেতাকর্মীর পদচারণায় বাঘারপাড়া উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ের সামনে এক জনসমুদ্রে পরিণত হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উদযাপন উপলক্ষে উপজেলার বিভিন্ন ইউনিয়ন থেকে আগত আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগের সকল নেতাকর্মীরা আসন্ন বাঘারপাড়া উপজেলা পরিষদ উপ -নির্বাচনে রাজিব রায়কে নৌকা প্রতীকে মনোনয়ন দিতে শেখ হাসিনার কাছে বিনীত অনুরোধ জানান।

অনুষ্ঠান শেষে প্রধানমন্ত্রীর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে দেশের অব্যাহত শান্তি, সমৃদ্ধি ও উন্নতির জন্য প্রার্থনা
ও জন্মদিনের কেক কাটা হয়।

এদিন সকালে আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে উপজেলার আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে কেক কাটেন আওয়ামী লীগের নেতাকর্মীরা ।

উল্লেখ্য,স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছার জ্যেষ্ঠ সন্তান শেখ হাসিনা ১৯৪৭ সালের ২৮ সেপ্টেম্বর মধুমতি নদী বিধৌত গোপালগঞ্জ জেলার টুঙ্গীপাড়ার নিভৃত পল্লিতে জন্মগ্রহণ করেন শেখ হাসিনা। তিনি বাবা-মায়ের প্রথম সন্তান। পাঁচ ভাই-বোনের কনিষ্ঠরা হলেন- শেখ কামাল, শেখ জামাল, শেখ রেহানা এবং শেখ রাসেল।

সংবাদটি শেয়ার করুন
  • 6
    Shares


এই বিভাগের আরো খবর