• রবিবার, ২৫ অক্টোবর ২০২০, ০১:৫৭ অপরাহ্ন
  • বাংলা বাংলা English English

বিআরডিবির শরিকের অগ্রগতি পর্যালোচনা ও অভিজ্ঞতা বিনিময় বিষয়ক কর্মশালা

এম.হাসান, গাইবান্ধা
প্রকাশ হয়েছে : শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০ | ৫:৪৭ pm
                             
                                 

স্থানীয় সরকারকে শক্তিশালী করতে বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ডের (বিআরডিবি) বাস্তবায়নে শরিক প্রকল্পের (চতুর্থ পর্যায়) অগ্রগতি পর্যালোচনা ও অভিজ্ঞতা বিনিময় বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। আজ শনিবার (২৬ সেপ্টেম্বর) জেলা বিআরডিবি, গাইবান্ধা সদর উপজেলার রাধাকৃষ্ণপুরে এসকেএস ইন্ মিলনায়তনে এই কর্মশালার আয়োজন করে ।

প্রথমে কোরআন থেকে তেলাওয়াত করেন গাইবান্ধা সদর উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা মো. তাহাজুল ইসলাম। গাইবান্ধার জেলা প্রশাসক মো. আবদুল মতিনের সভাপতিত্বে ও শরিক প্রকল্পের জেলা সমন্বয়কারী মোছা. সালমা খাতুনের সঞ্চালনায় কর্মশালায় প্রধান অতিথি হিসেবে কর্মশালার উদ্বোধন করেন বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ডের (বিআরডিবি) মহাপরিচালক সুপ্রিয় কুমার কুন্ডু।স্বাগত বক্তব্য রাখেন গাইবান্ধা পল্লী উন্নয়ন বোর্ডের উপ-পরিচালক মো. আবদুস সবুর। এরপর হেলভেটাস সুইস ইন্টার কোঅপারেশনের গাইবান্ধা জেলা সমন্বয়কারী মো. মিলন চৌধুরী প্রকল্পের কার্যক্রম উপস্থাপন করেন।

কর্মশালায় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও), ইউপি চেয়ারম্যান ও সচিব এবং উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা ও উপজেলা সহকারী পল্লী উন্নয়ন কর্মকর্তারা। প্রকল্পটি ২০১৭ সালের জানুয়ারি থেকে গাইবান্ধা ও বরিশাল জেলার সবগুলো ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সচিবদের নিয়ে কাজ করছে।

বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ডের (বিআরডিবি) মহাপরিচালক সুপ্রিয় কুমার কুন্ডু বলেন, এই প্রকল্পটি স্থানীয় সরকারকে শক্তিশালী করতে সহায়ক ভূমিকা পালন করছে। প্রকল্পটি স্ব-স্ব ইউনিয়ন পরিষদের কার্যক্রমকে আরো সহজ ও গতিশীল করেছে। যার সুফল পাচ্ছে সেই ইউনিয়নের অধিবাসীরা।উল্লেখ্য শরিক প্রকল্পটি, সুইস এজেন্সি ফর ডেভেলপমেন্ট অ্যান্ড কোঅপারেশনের (এসডিসি) অর্থায়নে এবং হেলভেটাস সুইস ইন্টার কোঅপারেশন বাংলাদেশের সহযোগিতায় গাইবান্ধা জেলায় বাস্তবায়িত হচ্ছে।

সংবাদটি শেয়ার করুন
  • 6
    Shares


এই বিভাগের আরো খবর