• রবিবার, ১৭ অক্টোবর ২০২১, ০২:৩৪ অপরাহ্ন
  • বাংলা বাংলা English English
শিরোনাম

বিনামূল্যে স্বাস্থ্যসেবা মানুষের দোরগোড়ায় পৌঁছে দিবো-ডক্টর মুহাম্মদ তাজুল ইসলাম

সাইফুল ইসলাম তরফদার, ফুলবাড়িয়া (ময়মনসিংহ)
প্রকাশ হয়েছে : শনিবার, ২৪ জুলাই ২০২১ | ৯:৪৭ pm
                             
                                 

করোনার মহামারী থেকে নিজে বাঁচতে হবে সবাইকে বাঁচাতে এমন চিন্তা থেকে ময়মনসিংহের ফুলবাড়িয়া উপজেলার আছিম পাটুলী ইউনিয়ন পরিষদ কার্যালয়ে করোনা টিকা নিবন্ধন কার্যক্রমের বিশেষ ব্যবস্থা নেয়া হয়েছে। বীর মুক্তিযোদ্ধা আবুল হোসেন তালুকদার ফাউন্ডেশনের চেয়ারম্যান বাংলাদেশ কাস্টমসের অতিরিক্ত কমিশনার ডক্টর মুহাম্মদ তাজুল ইসলামের সার্বিক সহযোগিতায় বিনামূল্যে ২৪ জুলাই শনিবার সকাল থেকে ২৬ জুলাই বিকেল পর্যন্ত এ টিকা নিবন্ধন কার্যক্রম নেয় হয়েছে।

শনিবার সকালে টিকা নিবন্ধন কার্যক্রম উদ্বোধন অনুষ্ঠানে ডক্টর মুহাম্মদ তাজুল ইসলাম বলেন, গ্রামের অসহায় গরীব মানুষ দিন আনে দিন খায়। তারা অ্যাপস ব্যবহার বুঝেনা, বেশিরভাগ মানুষেরই মোবাইল নাই। থাকলেও অ্যাপস এর ব্যবহার বুঝে না। একটি ওয়ার্ডের দুটি গ্রামের প্রান্তিক পর্যায়ে পরীক্ষামূলক ভাবে করোনা টিকা নিবন্ধন উদ্যোগ গ্রহণ করেছি।স্বতঃস্ফূর্ত ভাবে নিবন্ধন করছে সাধারণ মানুষ । প্রান্তিক গ্রাম অঞ্চলে করোনার টিকা উদ্বোধন করে দেশে মডেল হিসেবে কাজ করবে। তাই লকডাউন কোন সমাধান নয় প্রান্তিক পর্যায়ে শতভাগ ভ্যাকসিন নেওয়াই সমাধান। গ্রামের মানুষ ৩০০ টাকা খরচ করে উপজেলা সদরে নিবন্ধন ও ভ্যাকসিন নেওয়ার জন্য আসবেনা । দরকার পড়লে জ্বর আসলে প্যারাসিটামল ট্যাবলেট খেয়ে দাঁতে কামড় দিয়ে শুয়ে থাকবে।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা সাধারণ মানুষের দোরগোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দিয়েছেন। পাশাপাশি বাংলাদেশের নাগরিকদের কাছে করোনার টিকা পৌঁছে দিয়েছেন । তারই ধারাবাহিকতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার টিকা কার্যক্রমের সুযোগ বাস্তবে সবাই যেন পেতে পারে সে দিকে লক্ষ রেখে বিশেষ উদ্যোগ নেয়া হয়েছে।
তিনি আরো বলেন, এই দুর্যোগে বিনামূল্যে স্বাস্থ্যসেবা মানুষের দোরগোড়ায় পৌঁছে দিবো।শেখ হাসিনা সরকারের দেওয়া কাজগুলো আমরা সার্বিক সহযোগিতা করবো । আপনারা নিবন্ধন করুন বিনামূল্যে টিকা পাবেন। করোনা ভাইরাস আক্রমনে এখন আতঙ্কিত পুরো দেশ।

বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা বেঁচে থাকলে আল্লাহর রহমতে দেশে কোন অভাব থাকবে না । আর কেউ না খেয়ে থাকবে না। আপনারা মাক্স পড়ুন, ঘরে থাকুন সুস্থ থাকুন। পাশাপাশি করোনা টিকা নিবন্ধন করুন এবং টিকা নিন।
এসময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, ত্রিশাল পৌরসভার প্রশাসনিক কর্মকর্তা মনিরুজ্জামান মনির, যুব উন্নয়ন কর্মকর্তা আব্দুল আজিজ, আছিম সাবস্টেশনের পল্লী বিদ্যুতের এজিএম মশিউর রহমান , সমাজসেবক আবু সাইদ চৌধুরী, ইসহাক আলী, সাবেক ইউপি সদস্য শহীদুল্লাহ প্রমুখ।

সংবাদটি শেয়ার করুন


এই বিভাগের আরো খবর