• সোমবার, ১৪ জুন ২০২১, ০৩:৩৬ অপরাহ্ন
  • বাংলা বাংলা English English
শিরোনাম
লকডাউনের নবম দিনে সাতক্ষীরায় পুলিশের কঠোর অবস্থান ২১ জুন লক্ষ্মীপুর-২ উপ-নির্বাচন: আওয়ামী লীগের বিরামহীন প্রচারণা প্যাঁচার অভয়াশ্রম সাগরদিঘি শাহজাদপুরে ডুবো রাস্তায় বদলে গেছে লাখো মানুষের জীবনমান লক্ষ্মীপুরে পল্লী বিদ্যুৎ কর্মচারীর মৃত্যু: স্বজনদের দাবি পরিকল্পিত হত্যা সুন্দরগঞ্জে ৬ জুয়াড়ি গ্রেপ্তার শরণখোলায় ভূমি অধিগ্রহনে ক্ষতিগ্রস্তদের বাড়ি এসে চেক দিলেন জেলা প্রশাসক শত বছরের পুরনো রাস্তা বন্ধ করে অন্যের জমি দখল করে রাস্তা নির্মাণের অভিযোগ বাগেরহাটে বঙ্গবন্ধু ও বঙ্গমাতা (অনুর্ধ্ব-১৭) গোল্ডকাপ ফুডবল টুনামেন্টের উদ্বোধন মাগুরার শ্রীপুরে সড়ক দুর্ঘটনায় নিহত ১ আহত-৩

বিরামপুরে চালু রয়েছে টিসিবির পন্য বিক্রিতে মানা হচ্ছে না সামাজিক দুরুত্ব

এম আই তানিম, বিরামপুর (দিনাজপুর)
প্রকাশ হয়েছে : রবিবার, ১৮ এপ্রিল ২০২১ | ৪:২৪ pm
                             
                                 

রোজায় নিত্য পণ্যের বাজার স্বাভাবিক রাখতে খোলাবাজারে পণ্য বিক্রির কার্যক্রম চালু করেছে সরকারি সংস্থা টিসিবি (ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ)। এরই অংশ হিসেবে দিনাজপুরের বিরামপুরেও চালু হয়েছে টিসিবি পণ্য বিক্রির কার্যক্রম।
লকডাউনের মধ্যেও জরুরি সেবা হিসেবে সরকারি বিপণন সংস্থা টিসিবির নিত্যপ্রয়োজনীয় পণ্য বিক্রয় কার্যক্রম অব্যাহত রয়েছে। করোনা ভাইরাসের সংক্রমণ রোধে সামাজিক দূরত্ব মেনে পণ্য কেনাকাটা করার নির্দেশনা থাকলেও দিনাজপুরের বিরামপুরে মানা হচ্ছেনা কোন ধরনের সামাজিক দুরত্ব। সকাল থেকে দীর্ঘলাইনে দাঁড়িয়ে মানুষ পণ্য ক্রয় করছে।
সরেজমিন বিরামপুর পুরাতন বাজারে অবস্থিত টিসিবির ডিলারের ঘর ঘুরে দেখা গেছে, টিসিবির পণ্য কিনতে নারী-পুরুষরা আলাদা আলাদা লাইনে দাঁড়িয়েছেন। এক্ষেত্রে গা ঘেঁষাঘেঁষি করে দাঁড়িয়ে পণ্য কিনতে দেখা গেছে তাদের।এ সময় অনেক ক্রেতার মুখেই মাস্ক ছিলোনা। এতে করে করোনা ভাইরাসের সংক্রমণ বৃদ্ধির আশংকা করছেন স্থানীয়রা।
টিসিবির পন্য গুলোর মধ্যে রয়েছে ছোলা, পিঁয়াজ , মসুর ডাল, চিনি, খেজুর ও সয়াবিন তেল।
রংপুর টিসিবি আঞ্চলিক অফিস কার্যালয় সূত্রমতে, বিরামপুর উপজেলায় টিসিবির পণ্য বিক্রির জন্য দুই জন ডিলার রয়েছেন। তাঁদের মধ্যে একটি ডিলার আবু আসলাম এন্টারপ্রাইজ পণ্য বিক্রির কার্যক্রম চালু রেখেছে ।
শহরের পুরাতন বাজার টিসিবির ডিলার পয়েন্টে পন্য ক্রয় করতে আসা ক্রেতা আব্দুল্লাহ বলেন,সরকারি সংস্থা টিসিবির কম দামে পণ্য ক্রয় করতে পেরে আমাদের অনেক সাশ্রয় হচ্ছে । এরকম সেবা মাঝে মাঝেই চালু রাখার জন্য অনুরোধ জানাচ্ছি।
টিসিবির ডিলার আবু আসলাম এন্টারপ্রাইজ জানান,আমরা সরকারের নির্দেশনা মোতাবেক টিসিবির পণ্য বিক্রি করছি। পণ্য ক্রয় করতে আসা সবাইকে মাস্ক ব্যবহার করতে বলেছি। পাশাপাশি সামাজিক দূরত্ব বজায় রাখতে তিন ফিট দূরত্ব বজায় রেখে লাইনে দাঁড়াতে বলেছি। কিন্তু পণ্য কিনতে আসা মানুষ কথা শুনছে না। দুপুর ১২ টায় পন্য বিক্রির ঘোষণা থাকলেও সকাল ৯ টা থেকেই লাইনে দাঁড়িয়ে আছে ক্রেতারা।

বিরামপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা পরিমল কুমার সরকার বলেন, দেশে করোনাভাইরাসের দ্বিতীয় ঢেউ চলছে। প্রতিদিনই করোনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বাড়ছে। মানুষকে স্বাস্থ্যবিধি মেনে চলতে ও মাস্ক ব্যবহারে বাধ্য করতে নিয়মিতভাবে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে অভিযান পরিচালনা করা হচ্ছে। টিসিবির পণ্য ক্রয়-বিক্রয়ে যেন স্বাস্থ্যবিধিসহ অন্যান্য সব ধরনের নির্দেশনা মানা হয় সে বিষয়ে ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

সংবাদটি শেয়ার করুন


এই বিভাগের আরো খবর